35 C
Kolkata
Wednesday, May 15, 2024

Oily Skin: যত্ন নিন তৈলাক্ত ত্বকের, সঠিক নিয়মে

Must Read

 তৈলাক্ত ত্বকের কারনে মাঝে মাঝে বেশ হতাশ হয়ে পড়ি। তাই চাইলেই ঘরোয়া উপায়ে প্রাকৃতিক উপাদানে তৈরি করে ফেলতে পারেন তৈলাক্ত ত্বকের জন্য ফেসপ্যাক। যা ত্বকের তেলতেলে ভাব দূর করতে সাহায্য করে।আসুন জেনে নিই প্রাকৃতিক উপাদানে ঘরোয়া

বেসনের ফেসপ্যাকঃ

ফেসওয়াশ হিসেবে ব্যবহার করতে পারেন বেসন। বেসন তৈলাক্ত ত্বকের জন্য খুব কার্যকারী।২ চামচ বেসন ও সামান্য পরিমাণ তরল দুধ একসঙ্গে মিশিয়ে সহজেই তৈরি করে ফেলুন তৈলাক্ত ত্বকের বেসন প্যাক। এই প্যক  তেলতেলে ভাব দূর করে ত্বকের উজ্জ্বলতা আনবে। এই প্যাক ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে।  প্যাকটি গলায় ও ঘাড়েও ব্যবহার করতে পারেন। প্যাকটি ব্যবহারের পর ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন ব্যবহার করুন।

আরও পড়ুন -  আদর করতে দেখা গেছে নিরহুয়াকে খাটে শুয়ে স্ত্রী আম্রপালিকে, অভিনেত্রী উপভোগ করলেন, Bhojpuri Video

কমলার ফেসপ্যাকঃ

মুখের অতিরিক্ত তেল কন্ট্রোল করতে কমলালেবুর খোসার জুড়ি নেই। রয়েছে ভিটামিন সি যা ত্বকের জন্য বেশ উপকারী। ২ চামচ কমলালেবুর খোসার গুঁড়া, সামান্য তরল দুধ, মিশিয়ে তৈরি করে নিন কমলার এই ফেইস প্যাক। ভালো উপকার পাওয়ার জন্য এর সাথে ১ চামচ কাঁচা হলুদ বাটা মিশিয়ে নিন। প্যাক লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন, তারপর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এটা ত্বকে অতিরিক্ত তেল কন্ট্রোল করবে। পাশাপাশি ত্বককে করে তুলবে গ্লোয়িং। সপ্তাহে দুদিন ব্যবহার করুন।

আরও পড়ুন -  চোখের জন্য ৫ খাবার, সবচেয়ে মূল্যবান অঙ্গ

পাকা কলার ফেসপ্যাকঃ

কলার ফেইস প্যাক তৈলাক্ত ত্বকের জন্য অনেক কার্যকর। এটি ত্বকের কোমলতা বৃদ্ধি করতেও সাহায্য করে।১টি পাকা কলা, সামান্য লেবুর রস, ১চামচ মধু নিন। কলা চটকে এর সঙ্গে মধু আর লেবুর রস ভালো করে মিশিয়ে ঘন পেস্টের মতো তৈরি করে পুরো মুখমণ্ডল মেখে ফেলুন।লেবুর রস ত্বকের তেলতেলে ভাব দূর করতে সাহায্য করে। এই প্যাকটি ত্বকের তেলতেলে ভাব কন্ট্রোল করবে এবং ত্বককে ফর্সা করবে।

আরও পড়ুন -  Besan Face Pack: বেসনের ফেস প্যাক, ত্বকের লাবণ্য উজ্জ্বল করে

অন্যদিকে, ব্রণের দাগ ভালো করতে মধু ও লেবুর তৈরি ফেইস প্যাক বেশ উপকারী। ১ চামচ মধুর সাথে সমপরিমাণ লেবুর রস মিশিয়ে পেস্ট করে মুখে লাগিয়ে রাখুন। তৈলাক্ত ত্বকের ব্রণ প্রতিরোধে এই প্যাক সপ্তাহে দুইবার ব্যবহার করুন।এই প্যাক ব্যবহারে ত্বকে ব্রণ কমে আসবে এবং ত্বক থাকবে ফ্রেশ।

Latest News

Gold Price Today: গয়না কিনতে চিন্তায় পড়লেন ক্রেতারা! বাড়ল সোনার দাম

Gold Price Today: গয়না কিনতে চিন্তায় পড়লেন ক্রেতারা! বাড়ল সোনার দাম। ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা সর্বদা একটি গুরুত্বপূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img