35 C
Kolkata
Monday, May 6, 2024

Dakshineswar Temple: দুই বছর বাদে ফের নববর্ষের দিন দক্ষিণেশ্বর মন্দিরে নেমেছে ভক্তদের ঢল

Must Read

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণেশ্বরঃ   দুই বছর বাদে ফের নববর্ষের দিন দক্ষিণেশ্বর মন্দিরে নেমেছে ভক্তদের ঢল।

করোনা পরিস্থিতি প্রায় স্বাভাবিক হওয়ায় পর 2 বছর বাদে ১৪২৯ সালে র নব বর্ষের দিন আবার ভক্তরা আগের মতই পুজো দিতে পারছেন দক্ষিণেশ্বর মন্দিরে। পর পর দুই বছর করোনা কারনে নব বর্ষের দিন সম্পূর্ণ ভাবে ভক্তদের জন্য প্রবেশ নিষেধ ছিল দক্ষিণেশ্বর মন্দিরে।

আরও পড়ুন -  অস্ত্রোপচারে বড় সড় সাফল্যের নজির
দক্ষিণেশ্বর মন্দিরে নেমেছে ভক্তদের ঢল।

তাই গত দুই বছর মন্দিরের বাইরে থেকেই প্রণাম করে ফিরে যেতে হয়েছিল ভক্তদের। কিন্তু এবার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে তাই খুলে গেলো দর্শনার্থীদের জন্য মন্দিরের দরজা।
তবে সমস্ত করোনা বিধি মেনে মাস্ক পরে প্রবেশ করতে হচ্ছে মন্দিরে। তবে এবার দক্ষিণেশ্বর মন্দিরে মাকে পুজো দেওয়ার অনুমতি দিলেও কোন ফুল দিয়ে পুজো দেওয়ার অনুমতি দেয় নি মন্দির কর্তৃপক্ষ। অর্থাৎ ফুল মালা ছাড়াই নতুন বছরে পুজো দিতে হবে দক্ষিণেশ্বর মন্দিরে। দুই বছর বাদে পয়লা বৈশাখে দিন আবার পুজো দিতে পেরে বেজায় খুশি ভক্তরা। সকাল থেকেই লাখ ভক্তের সমাগম হয়েছে মন্দিরে।

আরও পড়ুন -  সুইয়াশ ও কিশওয়ার-এর পুত্রসন্তানের ছবি ভাইরাল হয়েছে, চল্লিশে প্রথম সন্তানের মা হলেন

রাজ্য এমন কি রাজ্যের বাইরে থেকেও ভক্তরা এসেছেন ভোর থেকে লাইন দিয়ে রয়েছেন পুজো দেওয়ার উদ্যেশ্যে। এদিন বাঙালি ব্যবসায়ীরা দক্ষিণেশ্বর মন্দিরে হাল খাতা পুজো দিয়ে বছর শুরু করেন। তাই দুই বছর বাদে বহু বাঙালি এমন কি অবাঙালি ভক্তরাও এসেছেন হাল খাতার পুজো দিতে। অন্যান্য বারের মতো এবার দক্ষিণেশ্বর মন্দিরে পুলিশি নিরাপত্তা বেশ জোরদার করা হয়েছে। মন্দিরে মহিলাদের সুরক্ষিত রাখতে মন্দির প্রাঙ্গণে রয়েছে মহিলা পুলিশদের বিশেষ টিম।

আরও পড়ুন -  কোভিড-১৯ প্রতিরোধ ও মোকাবিলায় প্রস্তুতি ও গৃহীত ব্যবস্থা খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী

Latest News

Dance Video: শুধু এক টুকরো টাওয়েল পরে হিন্দি সুপারহিট গানে নেচে ঝড় তুলে ভাইরাল হলেন যুবতী

Dance Video: শুধু এক টুকরো টাওয়েল পরে হিন্দি সুপারহিট গানে নেচে ঝড় তুলে ভাইরাল হলেন যুবতী।  এখন নতুন প্রজন্মের সামনে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img