32 C
Kolkata
Sunday, May 5, 2024

Drinking Water: পঞ্চায়েতের জলাধার এখন খামারবাড়ী! জলকষ্টে ভুগছে এলাকাবাসী

Must Read

নিজস্ব প্রতিনিধি, চাঁচলঃ   এলাকাবাসীর পরিস্রুত পানীয় জলের সমস‍্যা মোচনে নির্মাণ হয়েছিল জলাধার।কিন্তু মাস ছয়েকের মধ‍্যে মুখ থুবড়ে পড়েছে জলাধারটি। এখন দেখলে দেখে মনে হবে আস্ত এক খামার বাড়ী।পঞ্চায়েত প্রশাসনের উদাসীনতার কারণে অকেজো অবস্থায় পড়ে রয়েছে মাল‍দহের চাঁচলের ৮১ নং জাতীয় সড়কের উপর বীরস্থলীর পানীয় জলাধারটি।গ্রীষ্মকালে পানীয় জল না পেয়ে ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা।অবিলম্বে সেই জলাধার চালুর দাবি জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন -  Election: এরদোয়ানের দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে পার্লামেন্টে, তুরস্কে

এলাকাসূত্রে জানা গেছে,তৃণমূল পরিচালিত মালতিপুর গ্রাম পঞ্চায়েতের তরফে ওই এলাকার বাসিন্দাদের পানীয় জলের চাহিদা মেটানোর লক্ষ‍্যে জলাধারটি নির্মাণ করা হয়েছিল।

কিন্তু ছমাসেই তা বিকল হয়ে পড়ে। বাসিন্দারা সমস‍্যা নিয়ে বারবার পঞ্চায়েত দপ্তরে গেলেও কর্নপাত করেনি কেউ।আপাতত সংস্কারের অভাবে পানীয় জলাধারটি খামারে পরিণত হয়েছে।এলাকার কতিপয় বাসিন্দারা সেই জলাধারটির উপরে ঘুটে গোবর এবং খড়ের গাদা করে রেখেছে।আস্তে আস্তে জবর দখলে যাচ্ছে সেটি।

আরও পড়ুন -  Lakhpati Didi Yojana: নতুন পরিকল্পনা ভারত সরকারের, লক্ষপতি দিদি বানানোর লক্ষ্য

স্থানীয় এক বধূ পারভীন খাতুন জানান,বহুদিন ধরে অকেজো অবস্থায় পড়ে রয়েছে জলাধারটি।জলের জন‍্য দুশো মিটার দূরে যেতে হচ্ছে।বাড়ির পাশের জলাধারটি আবার চালু হলে সুবিধে হবে।

আরও পড়ুন -  Attacked: মেয়ের শ্বশুর, শাশুড়ি এবং দেওরের হাতে আক্রান্ত বাবা ও মা

মালতিপুর গ্রাম পঞ্চায়েত প্রধান আব্দুল হালিম বলেন,এলাকাবাসী সমস‍্যার কথা জানিয়েছেন।দ্রুত সমস‍্যার সূরাহা হবে।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img