33 C
Kolkata
Sunday, May 19, 2024

Imran Khan: অনাস্থা প্রস্তাব পেশ ইমরান খানের বিরুদ্ধে

Must Read

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছে বিরোধী দল। সোমবার পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলিতে এই প্রস্তাব উত্থাপন করেন ন্যাশনাল অ্যাসেম্বলি সদস্য ও পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) নেতা শাহবাজ শরিফ।

ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন ৩১ মার্চ (বৃহস্পতিবার), বিকেল ৪টা পর্যন্ত মুলতবি করেন স্পিকার।

সোমবার বিকেল ৫টায় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের পার্লামেন্ট ভবনে ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন শুরু হয়। ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাসিম খান সুরি অধিবেশনে সভাপতিত্ব করেন।

আরও পড়ুন -  New Nabanna Canteen: নতুন উদ্যোগ 'খাদ্য ছায়া' ক্যান্টিনের, কি কি খাবার থাকবে? কত টাকায় পাওয়া যাবে?

শাহবাজ শরিফের প্রস্তাব উত্থাপনের পর ডেপুটি স্পিকার কাসিম সুরি প্রস্তাবের পক্ষে থাকা সদস্যদের দাঁড়ানোর অনুরোধ করেন। এরপর প্রস্তাবের পক্ষে দাঁড়ানো সদস্যদের গণনা শেষে, ডেপুটি স্পিকার অনাস্থা প্রস্তাব আলোচনার জন্য অনুমোদন করেন এবং ৩১ মার্চ পর্যন্ত অধিবেশন স্থগিতের ঘোষণা দেন।

আরও পড়ুন -  একসাথে তিন তরুণীর সঙ্গে প্রেম, তারপর ঠাঁই হলো...

এর আগে গত ৮ মার্চ পাকিস্তানের সংবিধানের ৫৪ ধারার অধীনে বিরোধী দলগুলোর সম্মিলিত এক প্রতিনিধি দল প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি অনাস্থা ভোটের জন্য ন্যাশনাল অ্যাসেম্বলি সেক্রেটারিয়েটে প্রস্তাব জমা দেয়।

সংবিধানের ৫৪ ধারা অনুসারে, ২৫ শতাংশ সদস্যের স্বাক্ষরযুক্ত কোনো প্রস্তাব যদি জমা দেয় হয় তবে স্পিকারকে ১৪ দিনের মধ্যে ওই বিষয়ে অধিবেশন আহ্বান করতে হয়। এই ধারা অনুসারে ২২ মার্চ ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশনের আহ্বানের শেষ দিন ছিলো। এর একদিন আগেই ২১ মার্চ ন্যাশনাল অ্যাসেম্বলির সেক্রেটারিয়েট থেকে শুক্রবার অধিবেশন আহ্বান করা হয়।

আরও পড়ুন -  Imran Khan: ইমরান খান অল্পের জন্য প্রাণে বাঁচলেন

শুক্রবার নির্ধারিত সময় সকাল ১১টায় অধিবেশন শুরু হলেও স্পিকার আসাদ কায়সার সোমবার সকাল ৪টা পর্যন্ত অধিবেশন স্থগিত করেন। সূত্র: জিও নিউজ

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img