31 C
Kolkata
Sunday, June 9, 2024

Attacks On Hospitals: হামলা বাড়ছে ইউক্রেনের হাসপাতালে, হু বলছে

Must Read

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) বলছে, ইউক্রেনের হাসপাতাল, অ্যাম্বুলেন্স ও চিকিৎসকদের ওপর ৭০ বারের বেশি হামলা হয়েছে। এসব হামলা প্রতিদিনই বেড়ে চলেছে।

শনিবার বিবিসি এ খবর জানায়।

হু বলছে, আধুনিক যুদ্ধ পরিকল্পনা ও কৌশলে স্বাস্থ্য পরিকাঠামোতে হামলা অনেকটা অংশে পরিণত হয়েছে।

আরও পড়ুন -  রাশিয়াকে, ইউক্রেনে সামরিক অভিযান থামাতে নির্দেশ, ICJ

সংস্থাটি জানায়, গত ৮ মার্চ খারকিভের ইজিউমের কেন্দ্রীয় হাসপাতালে হামলায় হতাহতের ঘটনা ঘটেছে। ইউক্রেনের কর্তৃপক্ষ বলছে, রুশ হামলায় এমনটা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ বাহিনী।

আরও পড়ুন -  Zelensky: বিশ্ব রক্ষা পেলো অল্পের জন্য তেজস্ক্রিয় বিপর্যয় থেকেঃ জেলেনস্কি

যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে। জাতিসংঘ বলছে, যুদ্ধের কারণে ইতোমধ্যে ইউক্রেন ছেড়ে অন্য দেশে আশ্রয় নিয়েছেন ৩৫ লাখেরও বেশি মানুষ।

সূত্র জানায়, রাশিয়ার সীমান্তবর্তী ইউক্রেনের শহরগুলো ঘিরে রেখেছে রুশ সামরিক বাহিনী; হামলা চলছে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও।

আরও পড়ুন -  Building Collapse In Mumbai: নিহত বেড়ে ১৯, মুম্বাইয়ে চারতলা ভবন ধ্বসে

ইউক্রেনের রাজধানী কিয়েভের পাশে অবস্থান করছে রুশ বাহিনীর ৪০ মাইল দীর্ঘ একটি বহর। তারা যে কোনো সময় শহরটিতে হামলা চালাতে পারে।

রাশিয়ার গোলা ও ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভ, মারিওপল শহরে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে। ছবি: বিবিসি।

Latest News

Hot Dance: সকল গণ্ডি অতিক্রম করলেন এই যুবতী ‘মুন্নি বদনাম’ গানে, ভাইরাল ভিডিও আগে দেখে ফেলুন

Hot Dance: সকল গণ্ডি অতিক্রম করলেন এই যুবতী ‘মুন্নি বদনাম’ গানে, ভাইরাল ভিডিও আগে দেখে ফেলুন।  ড্যান্স ভিডিও একটি মাধ্যম...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img