32 C
Kolkata
Saturday, May 18, 2024

Julian Assange: বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন জুলিয়ান অ্যাসাঞ্জ, কারাগারেই বিয়ে হবে

Must Read

আলোচিত উইকিলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। পাত্রী আর কেউ নন, তার দীর্ঘদিনের সঙ্গী স্টেলা মরিস। যুক্তরাজ্যের দক্ষিণ-পূর্ব লন্ডনের বেলমার্শ কারাগারেই সম্পন্ন হবে এই বিয়ে।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানা যায়, বুধবার (২৩ মার্চ) অতি স্বল্প আয়োজনেই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন অ্যাসাঞ্জ-স্টেলা জুটি। বিয়েতে উপস্থিত থাকতে পারবেন মাত্র চারজন অতিথি, সাথে দুইজন করে সাক্ষী এবং নিরাপত্তারক্ষী।

আরও পড়ুন -  Ranbir Kapoor: যা বললেন রণবীর, আলিয়ার বাজে অভ্যাস নিয়ে

সম্প্রতি বিয়ের জন্য অনুমতি চেয়ে কারা গভর্নরের কাছে আবেদন করেন ৫০ বছর বয়সী জুলিয়ান অ্যাসাঞ্জ। অন্যান্য বন্দিদের মতো তার আবেদনটিও বিবেচনা করে কারা কর্তৃপক্ষ জানায়, কারাগারেই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পারবেন তারা।

যুক্তরাজ্যের বিবাহ আইন ১৯৮৩ অনুযায়ী, যে কোনো বন্দি কারাগারে থাকা অবস্থাতেই বিয়ের জন্য আবেদন করতে পারেন এবং সেই আবেদন মন্জুর হলে নিজেদের খরচ মিটিয়ে বিয়ে সম্পন্ন করতে হবে।

আরও পড়ুন -  সন্দীপ্তাকে নিয়ে অকপট রাহুল

মার্কিন যুক্তরাষ্ট্রের গোপন নথি ফাঁসের দায়ে অ্যাসাঞ্জকে বিচারের মুখোমুখি করতে চায় মার্কিন কর্তৃপক্ষ। গুপ্তচরবৃত্তির অভিযোগে মামলাও হয় তার বিরুদ্ধে। ২০১২ সাল থেকে লন্ডনে ইকুয়েডর দূতাবাসের আশ্রয়ে ছিলেন তিনি। এরপর ২০১৯ সালে জামিনের শর্ত ভঙ্গের অভিযোগে তাকে গ্রেপ্তার করে যুক্তরাজ্য পুলিশ।

আরও পড়ুন -  Ginger Tea: স্বাস্থ্য উপকারিতা আদা চা
জুলিয়ান অ্যাসাঞ্জ

২০১১ সালে অ্যাসাঞ্জের আইনজীবী টিমে যোগ দিলে অ্যাসাঞ্জের সঙ্গে দেখা হয় স্টেলার। এরপর ২০১৫ থেকে তাদের ভেতর সম্পর্ক শুরু হয়। অ্যাসাঞ্জ ইকুয়েডরের দূতাবাসে থাকাকালীনই তাদের দুটি সন্তান হয়।

কারাগারে আজ বিয়ের আনুষ্ঠানিকতায় জনপ্রিয় ব্রিটিশ ডিজাইনার ভিভিয়েন ওয়েস্টউডের ডিজাইন করা পোশাক পরবেন অ্যাসাঞ্জ-স্টেলা দুজনই।  ছবি- দ্য টাইমস

Latest News

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img