30 C
Kolkata
Thursday, May 2, 2024

১ কোটি টাকার সুযোগ-সুবিধা, LIC নিয়ে এলো

LIC নিয়ে এলো সুপারহিট প্ল্যান

Must Read

LIC Plan

আপনার জন্য রয়েছে একটি দুর্দান্ত অফার এবং এই অফার নিয়ে এসেছে খোদ লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। এই নতুন অফারে আপনার টাকা থাকবে সুরক্ষিত এবং প্রত্যেক বছরে আপনি দুর্দান্ত রিটার্ন পেয়ে যাবেন। এটি আদতে একটি ইন্সুরেন্স প্ল্যান এবং এটির নাম দেওয়া হয়েছে এলআইসি জীবন শিরোমনি প্ল্যান। এটি আপনার টাকা বিনিয়োগের একটি অসাধারণ স্থান,  মাত্র এক টাকার বিনিময় আপনি প্রয়োজনীয় মুনাফা পেয়ে যেতে পারবেন এই অফারে। তবে এই অফারের সবথেকে বড় বিষয়টা হলো, এই পলিসি সঞ্চয় এর সঙ্গে সঙ্গে সুরক্ষা প্রদান করে থাকে।

 এলআইসির একটি নন লিংক প্ল্যান এবং এতে আপনি এক কোটি টাকার সুরক্ষিত বেনিফিট পেয়ে যাবেন। গ্রাহকদের জীবন সুরক্ষিত করতে একাধিক নতুন পলিসি নিয়ে চলে এসেছে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। ১৪ বছর ধরে যদি আপনি এক কোটি টাকা বিনিয়োগ করেন তাহলে আপনি একটা সময় পর এক কোটি টাকা করে রিটার্ন পেয়ে যাবেন। এলআইসি এর এই জীবন শিরোমণি যোজনার প্রথম সূচনা হয়েছিল ২০১৭ সালের ১৯ ডিসেম্বর। এটি একটি নন লিংক, সীমিত প্রিমিয়াম পেমেন্ট এর মানিব্যাক যোজনা।

আরও পড়ুন -  Coal Case: কয়লা কাণ্ডে, অভিযুক্ত বিনয় মিশ্র'র ভাই, বিকাশ কে আসানসোল আদালতে

 যোজনাটি মূলত HNI মানুষের জন্য এবং বড়োসড়ো রোগ হলে আপনারা এখান থেকে আপনার প্রয়োজনমতো লাইভ কভার পেয়ে যাবেন। এই পলিসির বিকল্প আপনি পাচ্ছেন। এরমধ্যে এলআইসির জীবন শিরোমনি পলিসির অন্তর্গত যদি কোন পলিসি ধারক পলিসি চলাকালীন সময়ে মারা যান তাহলে সে ক্ষেত্রে পরিবারের লোকেদের ভালো আর্থিক সহায়তা দেওয়া হয়।

আরও পড়ুন -  Gold Price Today: দাম কমেছে সোনা ও রুপোর, জানুন লেটেস্ট প্রাইস

এছাড়া যদি পলিসি হোল্ডার বেঁচে থাকেন সেক্ষেত্রে নিশ্চিত সময় পরে নির্দিষ্ট টাকা পয়সা দিয়ে দেওয়া হবে সেই পলিসি হোল্ডারকে। এছাড়াও মেয়াদ সম্পন্ন হলে সেই পলিসি হোল্ডার এককালীন টাকা পেয়ে যাবেন।

সঙ্গেই সারভাইভাল বেনিফিট অর্থাৎ পলিসি হোল্ডাররা যদি বেঁচে থাকেন, তাহলে নিশ্চিত ও বিনিয়োগ টাকা পেয়ে যাবেন এবং বিনিয়োগের প্রক্রিয়া ভালোভাবে চালানো সম্ভব হবে।

আরও পড়ুন -  গণেশ চতুর্থী উপলক্ষ্যে উপরাষ্ট্রপতির শুভেচ্ছা

পলিসির বেশ কিছু শর্ত রয়েছে। ন্যূনতম সাম আসিওর্ড মূল্য হতে হবে ১ কোটি টাকা। তবে সর্বাধিক কোন সীমা নেই। বেসিক সাম ৫ লক্ষ টাকার গুণিতক হতে হবে। পলিসির সময় ১৪, ১৬, ১৮, ২০ বছরের মধ্যে হতে হবে। চার বছরের মধ্যে প্রিমিয়াম জমা দিতে হবে।

 

এই পলিসি কেনার সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর। পলিসি কেনার সর্বাধিক বয়স যদি ১৪ বছরের মেয়াদে যোজনা হয় তাহলে সর্বাধিক বয়স ৫৫ বছর, ১৬ বছর হলে ৫১ বছর, ১৮ বছর হলে ৪৮ বছর এবং ২০ বছর হলে সর্বাধিক বয়স ৪৫ বছর।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img