27 C
Kolkata
Monday, May 20, 2024

বানিয়ে ফেলুন ভিটামিন সি সিরাম, বাড়িতেই

Must Read

কোমল ও উজ্জল ত্বকের জন্য ভিটামিন সি-এর কোনও তুলনা নেই। ত্বকের যে কোনও সমস্যা সমাধানে এটি টনিকের মতো কাজ করে। ত্বকের শুষ্কভাব কমাতে এবং ত্বকের আর্দ্রতা বজায় রাখতে কার্যকরী ভূমিকা পালন করে ভিটামিন-সি।

বলিরেখা কমাতেও এটি দারুণ উপকারী। এই ভিটামিনে অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান রয়েছে, যা ত্বকের লালচে ভাব, ব়্যাশ, ব্রণ, জ্বালা দূর করতেও এই ভিটামিনের নেই কোনও জুড়ি।

আরও পড়ুন -  ভারতে দৈনিক নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ হাজারেরও নিচে

 টক জাতীয় ফলই ভিটামিন সি-এর পুষ্টিগুণে ভরপুর। সবুজ শাক-সবজিতেও পাওয়া যায় এই ভিটামিন। এ ছাড়াও কাঁচামরিচ, পুদিনা পাতা বা পার্সলে পাতাও ভিটামিন সি-এর ভাল উৎস। কেবল খাবারের মাধ্যমেই নয়, ত্বকের যত্ন নেয়ার জন্য ভিটামিন সি সিরামের ব্যবহার করেন।

রাতে ঘুমানোর আগে সারা মুখে কয়েক ফোঁটা ভিটামিন সি সিরাম লাগালেই ত্বকের সব সমস্যার সমাধান সম্ভব। তবে সকালে উঠে ভাল করে মুখ ধুয়ে ফেলতে ভুলবেন না যেন। বাড়িতে সামান্য কয়েকটি উপকরণ দিয়েই বানিয়ে ফেলতে পারেন।

আরও পড়ুন -  Turkey: নিহত ১৪ বন্যায়, প্লাবিত দুই শহর, তুরস্কে

উপকরণঃ

১টি ভিটামিন ই ক্যাপসুল

১ চা চামচ গ্লিসারিন

১/৪ অ্যাসকরবিক অ্যাসিড পাউডার

২ চামচ গোলাপ জল

একটি কাচের শিশি নিন। শিশিতে অ্যাসকরবিক অ্যাসিডের গুঁড়ো নিয়ে তাতে গোলাপ জল মিশিয়ে নিন। ভিটামিন ই ক্যাপসুলটা কাঁচি দিয়ে কেটে শিশির মধ্যে ঢেলে দিন। এরপর গ্লিসারিন মিশিয়ে দেবেন। এর পর ভাল করে ঝাঁকিয়ে নিলেই তৈরি হয়ে যাবে ভিটামিন সি সিরাম।

আরও পড়ুন -  প্রতিদিন ভিটামিন সি খাচ্ছেন? প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, সমস্যা হতে পারে

তবে মুখে সরাসরি লাগানোর আগে হাতে লাগিয়ে দেখে নিন। যদি ত্বকে কোনও সমস্যা না হয় তবেই মুখে লাগাবেন।

Latest News

Web Series: রাতের ঘুম ছিনিয়ে নেবে MX Player-এর ওয়েব সিরিজটি

Web Series: রাতের ঘুম ছিনিয়ে নেবে MX Player-এর ওয়েব সিরিজটি।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ! আজকের দিনে এই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img