চাঁচল মহকুমা পরিবহন দফতরের আধিকারিকের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে বিক্ষোভ

Published By: Khabar India Online | Published On:

নিজস্ব সংবাদদাতা, চাঁচল, ১৭ ফেব্রুয়ারিঃ   চাঁচল মহকুমা পরিবহন দফতরের আধিকারিকের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে বৃহস্পতিবার দুপুরে চাঁচল মহকুমা শাসকের দফতর ঘেরাও করে বিক্ষোভ দেখান তৃণমুল কংগ্রেসের শ্রমিক সংগঠনের টোটো চালক ও সংগঠনের নেতা কর্মীরা। এদিন ওই দফতরের তুমুল বিক্ষোভ দেখান টোটো চালকেরা। দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখানোর পর মহকুমা পরিবহন দফতরের আধিকারিক সুভাষ বর্মনের সাথে আলোচনায় বসেন তারা।

টোটো চালকদের অভিযোগ, আমাদের কে হয়রানির শিকার হতে হচ্ছে। পরিবহন দপ্তরের আধিকারিকেরা আমাদের গরিব টোটো চালক দের আটক করে নিয়ে এসে পাঁচ হাজার টাকা জরিমানা করছেন। আমরা এই মোটা অঙ্কের ফাইন কি ভাবে মেটাবো। আমরা দিন আনি দিন খাই। আমাদের উপরে এই জরিমানা কেন করা হচ্ছে? আমাদের রেজিস্ট্রেশন করে দেওয়া হোক। আমাদের কাছ থেকে এরকম মোটা অঙ্কের জরিমানা নেওয়া বন্ধ করতে হবে এই দাবিতে আমরা আজ বিক্ষোভ দেখাচ্ছি।

আরও পড়ুন -  Tunisia-Denmark: ডেনমার্ক-তিউনেশিয়া গোলশূন্য ড্র, কাতার বিশ্বকাপে প্রথম

টটোচালকদের এই বিক্ষোভে পাশে এসে দাঁড়িয়েছে চাচোল 1 নং ব্লক তৃণমূল কংগ্রেস ও শ্রমিক সংগঠন। এদিন চাঁচল ১ নং ব্লক শ্রমিক সংগঠনের সভাপতি দেবব্রত সিংহ বলেন, বহুৎ উচ্চ শিক্ষিত ছেলেরা পেটের দায়ে টোটো চালাচ্ছেন। তাদেরকে আটক করে মোটা অঙ্কের জরিমানা করেছেন পরিবহন আধিকারিক। শুধু তাই নয় যে জরিমানা করা হচ্ছে তাতে ব্যাপক হারে দুর্নীতি করা হচ্ছে। অবিলম্বে এই হয়রানি বন্ধ করতে হবে, এবং যেগুলো টোটো আটক করা হয়েছে তাদেরকে ছাড়তে হবে।

আরও পড়ুন -  শিল্পের প্রয়োজনে ঋণ পুনর্গঠনের জন্য আরবিআই-এর সঙ্গে সরকার নিরন্তর কাজ করে চলেছে : অর্থমন্ত্রী শ্রীমতী নির্মলা সীতারমন

যদিও এই বিষয় নিয়ে চাঁচোল মহাকুমা পরিবহন দপ্তরের সুভাষ বর্মন কে ধরা হলে তিনি সাংবাদিকদের ক্যামেরার কিছু না বললেও মৌখিকভাবে জানিয়েছেন। সরকারি নিয়ম মেনে এই জরিমানা করা হচ্ছে। আমরা তাদের কাছ থেকে যেমন ফাইন নিচ্ছি যেমন তাদের ভাউচার ও দেওয়া হচ্ছে। এ সমস্ত অভিযোগ করা হচ্ছে তা একেবারে মিথ্যা এবং ভিত্তিহীন।
নিজস্ব সংবাদদাতা

আরও পড়ুন -  Weather: ঘূর্ণাবর্তের প্রভাব রাজ্যের উপর, একাধিক জেলা ঝড় বৃষ্টিতে ভিজবে