29 C
Kolkata
Tuesday, May 14, 2024

Smartphone Cover: কাভার ব্যবহারে সচেতনতা জরুরি, স্মার্টফোনের

Must Read

স্মার্টফোন আমাদের নিত্য দিনের সঙ্গী। আধুনিকতার যুগে এর প্রয়োজনীতাও ঢের বেশি। তাই এর যত্ন নেয়ার খুব জরুরি হয়ে পরেছে। স্মার্টফোনটি সুরক্ষিত রাখতে সবার প্রথমে আমরা কভার ব্যবহার করে থাকি। কিন্তু এর যে বিপরীত দিকও রয়েছে। স্মার্টফোনে কভার সঠিক ভাবে ব্যবহার না করলে হতে পারে নানান ধরনের সমস্যা।

আরও পড়ুন -  দোল উৎসব

সাধারণত একটি কাভার দীর্ঘক্ষণ ব্যবহার করলে স্মার্টফোন গরম হওয়ার সম্ভাবনা থাকে। এভাবে রাখলে দিন দিন গরমের মাত্র আরও বেড়ে যায়। এর ফলে ফোনের পারফরম্যান্সেরও অবনতি হয়। ফলস্বরূপ ডিভাইসটি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

 পাশাপাশি কভারটি বছরের পর বছর ফোনে লাগিয়ে রাখেন অনেকে। এর ফলে ধীরে ধীরে পিছনের প্যানেলে প্রচুর ময়লা জমে যায়। এছাড়াও ফোনে অনেক সময় স্ক্র্যাচও দেখা যায়। এতে ফোনে অনেক ধরনের ক্ষতি হতে হবে। তাই ফোন হালকা গরম হলেই কভার খুলে রাখা এবং মাঝে মাঝে ফোনের ময়লা পরিস্কার করা প্রয়োজন।

আরও পড়ুন -  Nabanita Das: অন্তঃসত্ত্বা নবনীতা, বিচ্ছেদের পরেই!

প্রতিনিয়তই বিভিন্ন ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো বিভিন্ন আকর্ষণী সব ডিজাইনের স্মার্টফোন মার্কেটে লঞ্চ করে। বিশেষ করে প্রিমিয়াম স্মার্টফোনগুলোর ক্ষেত্রে দারুণ সব ডিজাইন পরিলক্ষিত হয়। কিন্তু মোবাইল কভার ব্যবহারে ফলে ফোনের নিজস্ব ডিজাইন ঢাকা পড়ে যায়।

আরও পড়ুন -  Android 12: পরিবর্তন আনছে অ্যান্ড্রয়েড ১২

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img