28 C
Kolkata
Monday, May 13, 2024

Sarada Mother: সারদা মায়ের ১৬৯ তম জন্মতিথি

Must Read

আজ সারদা মায়ের ১৬৯ তম জন্মতিথি। সেই উপলক্ষ্যে সকাল থেকেই সেজে উঠেছে শ্রী শ্রী মা সারদার জন্মভূমি বাঁকুড়ার জয়রামবাটি। মা সারদার ১৬৯ তম জন্মতিথি উপলক্ষ্যে ভক্ত সমাগম জয়রামবাটি মাতৃমন্দিরে। সকাল থেকেই নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হচ্ছে এই বিশেষ দিনটি।

ভোরে মঙ্গল আরতির মধ্য দিয়ে শুরু হয়েছে পুজো। দিনভর বিশেষ পুজো, ভোগ, বেদপাঠ, মায়ের কথা সহ নানান কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হচ্ছে জগত জননী মা সারদার জন্মতিথি উৎসব। সকাল থেকে মা সারদার দর্শন পেতে হাজির হয়েছেন ভক্তরা। কোভিড বিধি পালনেও বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে মাতৃমন্দির কর্তৃপক্ষের তরফে। সীমিত সময়ের জন্য প্রবেশ এবং সীমিত সময়ের মধ্যে দর্শন ও প্রণাম সারতে পারবেন ভক্তরা।

আরও পড়ুন -  সাংবাদিক সম্মেলনে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র

সারাদিন ধরেই চলবে নানান ভক্তিমূলক পূজাঅর্চনা। তবে ভক্তদের বসে খাওয়ানোর ব্যবস্থা না থাকলেও দূর থেকে আগত ভক্তদের কথা ভেবে প্লেটে প্রসাদ খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে কামারপুকুর রামকৃষ্ণ মঠে। সারদা মায়ের জন্মতিথি পালিত হচ্ছে বেলুড় মঠেও।

আরও পড়ুন -  Bengal Weather Update: বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কবে বৃষ্টি হবে?

পাশাপাশি সকল ভক্তদের জন্য প্রসাদের ব্যবস্থা করতে রয়েছে লাড্ডু। একদিকে সারদা মায়ের জন্মতিথি, অন্যদিকে বছরের শেষ রবিবার, তাই এই ছুটির দিনে ভক্তদের ভিড় অনেকটাই উপচে পড়ার মতো।

আরও পড়ুন -  Explosion: বেলুড়ে ছাঁট লোহার গোডাউনে আচমকা বিস্ফোরণ, জখম চার শ্রমিক

এর পাশাপাশি বেলুর মঠ, বাগবাজার মায়ের বাড়িতেও সকাল থেকেই নানান আচার অনুষ্ঠান চলছে।দূর দূরান্ত থেকে দর্শনার্থীরা ছুটে এসেছেন এ দিন উৎসব সামিল হতে।

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img