40 C
Kolkata
Monday, April 29, 2024

Smartwatch: স্মার্টওয়াচ নিয়ে আসছে গুগল

Must Read

কয়েক বছর ধরে শোনা যাচ্ছিলো বাজারে স্মার্টওয়াচ আনছে গুগল। অবশেষে এবার বাজারে আসতে যাচ্ছে গুগলের সেই স্মার্টওয়াচ। প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদনে জানা যায়, আগামী বছরেই গুগলের পিক্সেল স্মার্টওয়াচ বাজারে আসবে বলে ঘোষণা দিয়েছে এই সার্চ জায়ান্ট।

স্মার্টওয়াচ নিয়ে কয়েক বছর ধরেই পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে আসছিলো গুগল। ফ্রেমবিহীন ওয়্যার অপারেটিং সিস্টেম পরিচালিত এই ডিভাইসটির ডিসপ্লে হবে গোলাকার। তাদের পিক্সেল ওয়াচের কোডনেম হবে রোহান।

আরও পড়ুন -  Microsoft: বিল গেটসের মাইক্রোসফট, ১১ হাজার কর্মী ছাঁটাই করবে

২০২২ সালে গুগল-এই প্রথমবার স্মার্চওয়াচ লঞ্চ করতে যাচ্ছে । শুরুতে ইন-হাউস স্মার্টওয়াচ লঞ্চ-এর জন্য সব রকমের প্রস্তুতি সেরে ফেলেছে গুগল। ফিটবিট-এর চেয়ে বেশ কিছুটা দামি হবে গুগল পিক্সেল ওয়াচ। দারুণ একটি বিষয় হলো গুগল স্মার্টওয়াচ সফটওয়্যারের নতুন ভার্সন দেওয়া হতে পারে এই হাতঘড়িতে।

আরও পড়ুন -  ঝঞ্ঝাট থেকে এক ক্লিকে মুক্তি, যুক্ত হচ্ছে এই ফিচার ফোনেও

রোহান বাজারে আসলে স্যামসাংয়ের গ্যালাক্সি ফোর স্মার্টওয়াচ প্রতিযোগিতায় অনেকটাই পিছিয়ে যাবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

কাউন্টারপয়েন্ট-এর রিপোর্ট বলছে, ২০২১ সালের তৃতীয় কোয়ার্টার পর্যন্ত গ্লোবাল স্মার্টওয়াচ শিপমেন্টে শীর্ষ অবস্থানে রয়েছে অ্যাপল। এরপরই স্যামসাং এর অবস্থান।

আরও পড়ুন -  Arijit Singh: মাথা ঠুকে প্রণাম করে গান গাইলেন অরিজিৎ সিং, দেখুন ভিডিও

গুগলের স্মার্টওয়াচে থাকবে অন্যসব সাধারণ স্মার্টওয়াচ গুলোর মতো হার্ট রেট সেন্সর ও স্বাভাবিক ব্যাটারি ক্ষমতাসম্পন্ন। অফিশিয়াল স্মার্টওয়াচটি নতুন কোন মাত্রা যোগ না করলেও নিঃসন্দেহে অন্যান্য নির্মাতা প্রতিষ্ঠানের নতুন চ্যালেঞ্জ তৈরি করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img