37 C
Kolkata
Sunday, May 19, 2024

Stone Mafias: অর্থের লোভে পাহাড় কেঁটে কোয়াজ পাথর বিক্রি করছে পাথর মাফিয়ারা

Must Read

টুঙ্কা সাহা, পশ্চিম বর্ধমান, আসানসোলঃ   অর্থের লোভে পাহাড় কেঁটে কোয়াজ পাথর বিক্রি করছে পাথর মাফিয়ারা,মাফিয়াদের বিরুদ্ধে রুখে দাঁড়ালো দেন্দুয়া অঞ্চলের গ্রামবাসীরা।

সালানপুর ব্লকের দেন্দুয়া সহ রামডি কালিপাথর,সিদাবাড়ি, বাথনবাড়ি,বরাভূই মত কটি গ্রামে অবৈধভাবে দিন রাত্রি চলছে কোয়াজ পাথরের ব্যাবসা।এমনি ঘটনা সামনে এলো শুক্রবার দেন্দুয়া গ্রাম সংলগ্ন “ধ”পাহাড়ি এলাকায় পাহাড়ের সৌন্দর্য শেষ করে জেসিপি দ্বারা ও ব্লাস্টিং করে এবং সাবলের দ্বারা খনন করে অনায়াসে মাটি কেঁটে সাদা কোয়াজ পাথরগুলি বের করে বিভিন্ন কল কারখানায় মোটা অঙ্কের অর্থে বিক্রি করছে।

আরও পড়ুন -  জামরিকুড়ি ও নতুনপাড়া গ্রামে নির্বাচনী প্রচার করলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী বিধান উপাধ্যায়

এই খবর গ্রামবাসীরা জানা মাত্রই সিদ্ধান্ত নেয় এত সুন্দর একটা প্রাকৃতিক সৌন্দর্য শেষ হতে দেওয়া যাবে না,গ্রামবাসীরা একত্রিত ভাবে শুক্রবার ওই এলাকা গিয়ে হাতেনাতে ধরে ফেলে ট্রাক্টর ভর্তি কোয়াজ পাথরের গাড়ি।এই বিষয়ে খবর দেওয়া হয় সালানপুর থানা ও কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশকে খবর দেওয়া হয়। কল্যানেশ্বরীফাঁড়ির পুলিশ এসে ঘটনাস্থল থেকে ট্রাক্টার বেলচা,কোদাল,সাবল,হাতুড়ি সহ আরো বিভিন্ন সামগ্রিক বাজেয়াপ্ত করে।

ওই ঘটনাস্থলে মজুত অবৈধ কোয়াজ পাথরের কারবারি বাপি মাহাতো জানান দুই দিন আগে টাকার লোভে ভুল করে এই কাজ সে করে ফেলেছে।

আরও পড়ুন -  Sara Ali Khan: সারা আলি খান পাহাড়ের কোলে

কিন্তু ওই এলাকার এক মানুষ সঞ্জয় মাহাতো বলেন আমার জমি ও আশেপাশের জমিতে কালীপাথরের বাসিন্দা কাম রুদীন আনসারী ও সামসুল আলম নামক দুই ব্যক্তি ওই মাটি কেঁটে পাথর বিক্রি করে এই বিষয়ে তার নাকি জানা ছিলো না।তাকে নাকি বলা হয়েছিলো তার জমি থেকে মাটি কেঁটে তারা নিবে এবং তাকে একটা ছোট পুকুর করে দেওয়া হবে।তিনি বলেন যে আমি গরীব মানুষ পুকুরের লোভে আমি জায়গা তাদের দিয়েছিলাম।জায়গাটি দিয়ে আমি ভুল করেছি তাই এই জায়গাটি আমি ভরাট করে দেবো।

আরও পড়ুন -  SAMSUNG এর ৫জি স্মার্টফোনটি টেক্কা দেবে oneplus এর দামি ফোনকে, সস্তায় পেয়ে যাবেন চমৎকার ক্যামেরা যুক্ত

এই নিয়ে দেন্দুয়া পঞ্চায়েতের উপপ্রধান রঞ্জন দত্ত বলেন যে অবৈধভাবে কিছু মাফিয়ারা একত্রিত ভাবে সুন্দর একটা প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করার চেষ্টা করছে,”ধ”পাহাড়িতে বিভিন্ন জায়গায় মাটি কেঁটে কোয়াজ পাথর বের করে পাহাড় ও গাছগুলি নষ্ট করার চেষ্টা করছে।তার প্রমাণ আজ সবার সামনে গ্রামবাসীরা এই গাড়ি ধরে পুলিশের হাতে তুলে দেয়।এই বিষয়ে কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশকে ফোন করে খবর দেওয়া হয় পুলিশ এসে ট্রাক্টর আরো বিভিন্ন সামগ্রিক বাজেয়াপ্ত করে।

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img