35 C
Kolkata
Wednesday, May 15, 2024

Kolkata: কলকাতায় ‘ওমিক্রন’ আক্রান্ত ! দুবাই ফেরত তরুণী করোনা আক্রান্ত

Must Read

কলকাতা বিমানবন্দরে দুবাই ফেরত তরুণী কোভিড পজেটিভ হওয়ায় ছড়িয়েছে আতঙ্ক। ইতিমধ্যেই করোনা আক্রান্ত তরুণীকে ভর্তি করা হয়েছে বেলঘাটা আইডি হাসপাতালে। তবে ‘ওমিক্রন’ আক্রান্ত কি না তা নিশ্চিত করার জন্যে RNA পরীক্ষা করা হবে ট্রপিক্যাল মেডিকেলে। তারপর জিনোম সিকোয়েন্সির জন্যে পাঠানো হবে। কিন্তু ইতিমধ্যেই ‘ওমিক্রন’ নিয়ে সতর্কতার জারি করা হয়েছে কলকাতায়।

আরও পড়ুন -  ঈদ-উল-আযহা উপলক্ষ্যে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রী শুভেচ্ছা

সূত্রের খবর অনুযায়ী, শুক্রবার সকালে দমদম এয়ারপোর্ট নামেন বছর আঠারোর তরুণী। দুবাই থেকে কাতার হয়ে তিনি শহরে ফিরেছেন বলেই জানা গিয়েছে। বিমানবন্দরে তার করোনা পরীক্ষা করলে রিপোর্ট পজেটিভ আসলে তাঁকে তড়িঘড়ি বেলঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়। ইতিমধ্যেই সরকারের পক্ষ থেকে বেলঘাটা  আইডি হাসপাতালে ‘ওমিক্রন’ আক্রান্তদের জন্যে পরিকাঠামো রাখা হয়েছে। এই মুহূর্তে ওই মহিলাকে নতুন আইসোলেশন ওয়ার্ডেই রাখা হয়েছে। আগামী সাত দিন তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে।

আরও পড়ুন -  গণেশ চতুর্থীর পুজো

তরুণী আদৌ ‘ওমিক্রন’ আক্রান্ত কি না তা জানা কিছুটা সময় সাপেক্ষ। তাঁর নমুনা প্রথমে RNA পরীক্ষা হবে ট্রপিক্যাল মেডিকেল হাসপাতালে এবং তারপর সেই রিপোর্ট জিনোম সিকোয়েন্সির জন্যে পাঠানো হবে কল্যাণী জেএনএম হাসপাতালে। সেই রিপোর্ট আসতে অন্তত পক্ষে সাত দিন সময় লাগবে। সাত দিন পর যদি সেই রিপোর্ট পজেটিভ আসে তাহলে এই তরুণী হবে কলকাতার প্রথম ‘ওমিক্রন’ আক্রান্ত।

আরও পড়ুন -  সংসার ছেড়ে পালালো বাবা, স্ত্রী ক্যান্সারে আক্রান্ত, দুই ছেলে হাঁটাচলা করতে পারেনা

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img