31 C
Kolkata
Saturday, May 4, 2024

Gas Distribution: গ্যাস বিতরণ ব্যবস্থাপনার উন্নতিসাধনে অনুমোদন দেওয়া হয়েছে

Must Read

রাজ্যসভায় আজ এক প্রশ্নের লিখিত উত্তরে কেন্দ্রীয় পেট্রোলিয়া ও প্রাকৃতিক গ্যাস প্রতিমন্ত্রী শ্রী রামেশ্বর তেলি জানিয়েছেন, নগর গ্যাস বিতরণ ব্যবস্থাপনার উন্নতিসাধনের অঙ্গ হিসেবে কমপ্রেসড ন্যাচারাল গ্যাস (সিএনজি) স্টেশন স্থাপন এবং পাইপ বাহিত প্রাকৃতিক গ্যাস (পিএনজি) সংযোগ প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ২৭টি রাজ্য/ কেন্দ্রশাসিত অঞ্চলে ৪০৭টি জেলায় ২৩২টি ভৌগলিক অঞ্চলে নগর গ্যাস বন্টন ব্যবস্থাপনার উন্নয়নে অনুমোদন দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  সোনার দাম আরও কমলো, জুলাইয়ের প্রথম দিনে ভারতে বেশ দুর্বল সোনা

এপর্যন্ত উত্তরপ্রদেশে ৭৯৫টি সিএনজি স্টেশন স্থাপন করা হয়েছে এবং ৩৪ লক্ষ ৮০ হাজার ৪৩টি পিএনজি সংযোগ দেওয়া হয়েছে। দেশের সাধারণ মানুষকে আরও প্রাকৃতিক গ্যাস ব্যবহারের আওতায় নিয়ে আসতে প্রাকৃতিক গ্যাস নিয়ন্ত্রণ পর্ষদ (পিএনজিআরবি) চলতি বছরের ১৭ সেপ্টেম্বর ১১ তম নগর গ্যাস বন্টন ব্যবস্থাপনার নিলাম প্রক্রিয়ার সূচনা করেছে। ২০টি রাজ্য/ কেন্দ্রশাসিত অঞ্চলে ২০৮টি জেলায় নগর গ্যাস বন্টন ব্যবস্থাপনার উন্নতিসাধনে এই উদ্যোগ নেওয়া হয়েছে। সূত্রঃ পিআইবি।

আরও পড়ুন -  Raw Mango Sherbet: কাঁচা আমের শরবত, গরমে পান করুন, কি দারুন!

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img