33 C
Kolkata
Tuesday, May 7, 2024

Income Tax Department: দিল্লিতে আয়কর দপ্তরের তল্লাশি অভিযান

Must Read

আয়কর দপ্তর গত ২৪শে নভেম্বর দিল্লিতে এক করদাতার বিরুদ্ধে তল্লাশি অভিযান চালায়। সংশ্লিষ্ট ব্যক্তিটি সুবিধাভোগী ট্রাস্ট গঠন করেছিলেন এবং কর হার কম এমন দেশে কোম্পানি গড়ে তুলেছিলেন। অভিযানে ঐ ব্যক্তির একাধিক বাণিজ্যিক কার্যালয়েও তল্লাশি চালানো হয়।

আরও পড়ুন -  টুপি দিয়ে শরীর ঢাকা, সানি লিওনের টাটকা ছবি, করোনার সময় !

দপ্তরের তল্লাশি থেকে জানা গেছে, কর হার কম, এমন দেশে একাধিক সংস্থার সঙ্গে ঐ ব্যক্তির ৪০ কোটি টাকারও বেশি স্থাবর-অস্থাবর সম্পত্তি রয়েছে। ভারতে বিদেশি ব্যাঙ্কগুলির একাধিক শাখা থেকেও ঐ করদাতা সম্পদ পরিচালনা, আর্থিক পরিকল্পনা, সম্পদ বন্টন, ইক্যুইটি রিসার্চ, বিনিয়োগে পরিকল্পনা এবং অন্যান্য বিশ্বস্ত পরিষেবা নিয়েছে।

আরও পড়ুন -  ‘কালা পাত্থার’ ৪২ বছরের স্মৃতিচারণায় অমিতাভ বললেন, নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা

তল্লাশি অভিযানে ঐ ব্যক্তির বাসভবনে ই-মেল ও অন্যান্য বিভিন্ন নথিপত্র পাওয়া গেছে, যা তার বৈদেশিক সম্পত্তির মালিকানাকে প্রমাণ করে। আয়কর দপ্তরের আধিকারিকদের কাছে জবানবন্দিতে সংশ্লিষ্ট ঐ করদাতা বৈদেশিক সম্পত্তির মালিকানার বিষয়টি স্বীকার করে নিয়েছেন। প্রাথমিক বিশ্লেষণে আরও জানা গেছে, দেশে বিভিন্ন বাণিজ্যিক কাজকর্ম থেকে ৩০ কোটি টাকারও বেশি আয় লুকোনো হয়েছে।

আরও পড়ুন -  Bollywood: নিষিদ্ধ হয়েছিল যে সিনেমাগুলি, ভারতে

সমগ্র ঘটনার তদন্ত চলছে। সূত্রঃ পিআইবি।

Latest News

Video: দিপালীর অপূর্ব বেলি ড্যান্স হিন্দি গান চালিয়ে, ভিডিও দেখার জন্য লম্বা লাইন দিয়েছেন পুরুষরা

Video: দিপালীর অপূর্ব বেলি ড্যান্স হিন্দি গান চালিয়ে, ভিডিও দেখার জন্য লম্বা লাইন দিয়েছেন পুরুষরা। এই নতুন প্রজন্মের সামনে সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img