35 C
Kolkata
Monday, May 6, 2024

Cyclone Jawad: ঘূর্ণিঝড় জাওয়াদ, কোন জেলায় বইবে ঝড়

Must Read

 জাওয়াদ ঘূর্ণিঝড় ক্রমশ স্থলভাগের দিকে এগিয়ে আসছে । আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, এই ঘূর্ণিঝড় উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলে শনিবার সকালের মধ্যেই পৌঁছে যাবে। এরপর আসতে আসতে উত্তর ও উত্তর-পশ্চিমে ঘুরে ওড়িশা উপকূল ধরে এগিয়ে যাবে।

রবিবার নাগাদ পুরীর কাছাকাছি আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। সেখানে এই ঝড় তান্ডব দেখিয়ে তারপর ধীরে ধীরে বাংলার দিকে এগিয়ে আসতে পারে। আর এর প্রভাব পড়তে শুরু করেছে শনিবার সকাল থেকেই। শনিবার সকাল থেকে তিলোত্তমার আকাশের মুখ ভার। বেলার দিকে উপকূল এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সতর্ক করা হয়েছে সমুদ্র উপকূলবর্তী মানুষজনকে, নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সমুদ্রযাত্রায় না যাওয়ায়।
আর এই জাওয়াদের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির দাপট এবং ঝড়ের বেগ কবেশি হবে। দেখে নিন কোন জেলায় কত পরিমাণ ঝড় হবে

আরও পড়ুন -  Ushasi Ray: উন্মুক্ত নিম্নাঙ্গ পোশাকের ফাঁকে, এই গরমে উষ্ণ ছোঁয়ায় ভক্তদের আরও ঘামিয়ে দিলেন ঊষসী

১.পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ পরগনা, ঝাড়গ্রাম, হাওড়া, কলকাতা এবং হুগলি এই জেলাগুলোতে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে এই ঘূর্ণবাত ঝড় বইবে। ইতিমধ্যে সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এইদিন সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

আরও পড়ুন -  Weather Report: ঝড়বৃষ্টি দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে, আবহাওয়ার পূর্বাভাস

২. আগামী ৫ ডিসেম্বর রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, কলকাতা এবং হুগলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। এইদিন ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার ঝোড়ো হাওয়া বইবে। এই জেলাগুলিতেও হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

৩. নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া এবং পুরুলিয়ায় এদিন ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা আছে সাথে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন -  Durga Pujo: এ বছরের থিম সৃজনী, বালুরঘাট শহরের শিবতলীর ক্লাবের

৪. আগামী ৬ ডিসেম্বর সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। এদিন ও ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার ঝড় হতে পারে। এইদিন ও এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

৫. কলকাতা, হাওড়া, হুগলি এবং পূর্ব বর্ধমানে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড় বইবে। এখানেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

Latest News

Dance Video: শুধু এক টুকরো টাওয়েল পরে হিন্দি সুপারহিট গানে নেচে ঝড় তুলে ভাইরাল হলেন যুবতী

Dance Video: শুধু এক টুকরো টাওয়েল পরে হিন্দি সুপারহিট গানে নেচে ঝড় তুলে ভাইরাল হলেন যুবতী।  এখন নতুন প্রজন্মের সামনে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img