23 C
Kolkata
Tuesday, May 7, 2024

Boat Sinking: নৌকা ডুবে ২৯ জনের মৃত্যু, নাইজেরিয়ায়

Must Read

নাইজেরিয়ায় নৌকা ডুবে শিশুসহ ২৯ জনের মৃত্যু হয়েছে। উদ্ধারকারী কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, নাইজেরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলীয় কানো রাজ্যে অতিরিক্ত যাত্রীবাহী একটি নৌকা ডুবে যাওয়ায় নিহতদের মধ্যে বেশিরভাগই শিশু। এদের বয়স ৮ থেকে ১৫ বছর। খবর আল জাজিরার।

মঙ্গলবার শেষের দিকে ওই দুর্ঘটনা ঘটেছে বলে কানো রাজ্যের দমকল সেবার মুখপাত্র সামিনু আবদুল্লাহি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন -  Shah Rukh Khan: শুটিংয়ে যোগ দিয়েছেন শাহরুখ খান

বুধবার বার্তা সংস্থা এএফপিকে আবদুল্লাহি বলেন, আমরা এখন পর্যন্ত ২৯টি মরদেহ উদ্ধার করেছি। এছাড়া সাত যাত্রীকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে বলেও জানান তিনি। বাকি ১৩ জনের মরদেহ উদ্ধারে কাজ চলছে।

আরও পড়ুন -  বিজেপির সাথে দোস্তি করে কংগ্রস প্রধানকে অপসারিত করলো শাসকদল, ঘাসফুলকে বিজেমূল বলে কটাক্ষ কংগ্রেসের

তিনি জানিয়েছেন, ওই নৌকায় করে প্রাপ্তবয়স্ক ১২ জনকে বহনের কথা থাকলেও সেখানে শিশুসহ অতিরিক্ত যাত্রী বোঝাই করা হয়েছিল। ধর্মীয় একটি অনুষ্ঠানে যোগ দিতে শিশুরা ওই নৌকায় উঠেছিল।

ধারণার ক্ষমতার বেশি যাত্রী বহন, খারাপ আবহাওয়া এবং রক্ষণাবেক্ষণের অভাবে নাইজেরিয়ায় প্রায়ই নৌকা দুর্ঘটনা ঘটে। এতে করে বহু মানুষ প্রাণ হারায়।

আরও পড়ুন -  Nigeria: বন্দুক হামলায় নিহত ২০, নাইজেরিয়ায়

গত মাসে জিগাওয়া রাজ্যে একটি নৌকাডুবে যাওয়ায় ১০ থেকে ১২ বছর বয়সী সাত শিশুর মৃত্যু হয়। তার আগে গত জুনে সোকোতো রাজ্যে বিয়ের অতিথিদের বহনকারী একটি ফেরি ডুবে যাওয়ায় ১৩ জন নিহত হয়।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img