31 C
Kolkata
Monday, May 6, 2024

Self-Help Exhibitions: স্বয়ংসিদ্ধা প্রদর্শনী ও বিপণন মেলা

Must Read

সুমিত ঘোষ, মালদাঃ   মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায়, রাজ্য নগর উন্নয়ন সংস্থার(SUDA) ও ইংরেজবাজার পৌরসভা ও ওল্ড মালদা পৌরসভার যৌথ উদ্যোগে মালদা শহরের রামকৃষ্ণ পল্লী প্রাথমিক বিদ্যালয় ময়দানে জেলা স্বয়ংসিদ্ধা প্রদর্শনী ও বিপণন মেলা। 24 শে নভেম্বর থেকে 28শে নভেম্বর পর্যন্ত চলবে এই মেলা।

আরও পড়ুন -  ২১ জানুয়ারি পর্দা উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর, কেমন দল করলো ফ্রাঞ্চাইজিগুলো

বুধবার বিকেলে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মেলার শুভ সূচনা করেন রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন। সঙ্গে ছিলেন জেলা শাসক রাজর্ষি মিত্র, অতিরিক্ত জেলা শাসক বৈভব চৌধুরী, ইংরেজবাজার পৌরসভার প্রশাসক সুমালা আগরওয়াল, সহ প্রশাসক চৈতালি ঘোষ সরকার, বঙ্গরত্ন বিশিষ্ট শিক্ষাবিদ শক্তিপদ পাত্র সহ অন্যান্য অতিথিবৃন্দ।

আরও পড়ুন -  KIFF: বাতিল চলচ্চিত্র উৎসব, করোনায় আক্রান্ত আয়োজক কমিটির একাধিক সদস্যরা

মেলায় 24 টি স্টল বসানো হয়। সেই স্টলে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা তারা নিজের হাতে তৈরি বিভিন্ন ধরনের সামগ্রী যেমন নিজে হাতে তৈরি বিভিন্ন ধরনের খাবার, জামা কাপড়, চুরি মালা, বাঁশ বেতের তৈরি ঘর সাজানো সরঞ্জাম সহ বিভিন্ন ধরনের হাতের সামগ্রী প্রদর্শন ও বেচাকেনার মাধ্যমে মহিলারা নিজের ঘর হতে পারবে।

আরও পড়ুন -  Pakistan: ওয়ানডে বিশ্বকাপ দল ঘোষণা, পাকিস্তানের

মাননীয়া মন্ত্রী সহ নেতৃবৃন্দরা মহিলাদের তৈরি হাতের জিনিস ঘুরে ঘুরে দেখেন এবং মন্ত্রী নিজেও মহিলাদের কাছ থেকে বিভিন্ন ধরনের জিনিস নিজে হাতে কিনে নেন।

বাইট:-১/মন্ত্রী সাবিনা ইয়াসমিন

২/প্রসাশক সুমালা আগরওয়াল
৩/স্বনির্ভর মহিলা (সবিতা দাস)

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img