31 C
Kolkata
Friday, May 17, 2024

Children’s Day: কালনা যোগ ট্রেনিং সেন্টার, ১৫০টি দুঃস্থ ছাত্রছাত্রীদের হাতে শিক্ষা সরঞ্জাম তুলে দিলেন

Must Read

নিজস্ব সংবাদদাতা, পূর্ব বর্ধমানঃ   ১৫০টি দুঃস্থ ছাত্রছাত্রীদের হাতে শিক্ষা সরঞ্জাম তুলে দেওয়ার মধ্যে দিয়ে শিশু দিবস পালন করলো কালনা যোগ ট্রেনিং সেন্টার।সংস্থার সম্পাদক অসীম দফদার জানান, শিশু দিবস উপলক্ষে দুঃস্থ ও পিছিয়ে পরা পরিবারের শিশুদের শিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে আমাদের এই প্রয়াস।ওই দিন উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার সহসভাপতি জাকির হোসেন,আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতাই স্বর্ণপদক জয়ী রামিশা দফাদার
সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

আরও পড়ুন -  Home Decoration: ঘর সজ্জা, কম খরচেও মেটানো সম্ভব

ওই একই দিনে সংস্থার পক্ষ থেকে শিশুদের স্বাস্থ্য সচেতনতার জন্য যোগাসন ওয়ার্কসপের আয়োজন করা হয়। যোগাসন এর দ্বারা কীভাবে শিশুরা সুস্থ থাকবে এবং একজন বাচ্চার কেমন জীবনযাপন ও খাদ্যাভ্যাস হাওয়া উচিত,এই নিয়ে যোগাসন ওয়ার্কসপ করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতাই স্বর্ণপদক জয়ী কালনার যোগকন্যা রামিশা দফাদার।

তিনি ওই দিন কিছু যোগাসন করে দেখান এবং বিশিষ্ট যোগ প্রশিক্ষক অসীম দফাদার তার নিয়ম ও উপকারিতা ব্যাখ্যা করেন।

আরও পড়ুন -  Roads: অবশেষে এলাকাবাসীদের দীর্ঘদিনের সেই স্বপ্ন পূরণ হল, পাকা রাস্তা পেয়ে

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট যোগ বিশেষজ্ঞ দেবতনু মাঝি মহাশয়, তিনি বিভিন্ন যোগাসনের কলাকৌশল ছাত্র-ছাত্রীদের ব্যাখ্যা করেন এবং তাদের উপকারিতা ও গুরুত্ব বলেন।

কালনা যোগ ট্রেনিং সেন্টার এর সম্পাদক অসীম দফদার জানান, একজন শিশুর বিকাশের ক্ষেত্রে স্বাস্থ্য ও শিক্ষা দুটি গুরুত্বপূর্ণ দিক। তাই শিক্ষার পাশাপাশি সুস্বাস্থ্যের জন্য শিশুদের যোগাসনের গুরুত্ব কতটা বর্তমান সময়ে, সেই বার্তাটি এই শিশুদিবসে তাদের মাধ্যমে সমাজের কাছে তুলে ধরার জন্যই এই যোগাসন ওয়ার্কশপ।

আরও পড়ুন -  IPL 2024: রোহিত যুগের সমাপ্তি, মুম্বাইয়ের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া! বিশেষজ্ঞরা কি বলছেন?

এছাড়াও তিনি আরও জানান পরিস্থিতি স্বাভাবিক না হাওয়া পর্যন্ত আগামী দিনেও যোগাসন এর দ্বারা মানুষকে সুস্থ ও সচেতন করার জন্য অনলাইন মাধ্যমে বিভিন্ন প্রকার যোগাসন শিবির করার পরিকল্পনা রয়েছে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img