31 C
Kolkata
Sunday, May 19, 2024

Weather Update: জাঁকিয়ে শীত, জানিয়ে দিল আবহাওয়া দফতর

Must Read

 ভোরে মিলছে শীতের আভাস। বেলা বাড়লেই ফের কপালে জমছে ঘাম। আলিপুর আবহাওয়া বলছে আসতে চলেছে ফের নিম্নচাপ। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে আরও শক্তিশালী হয়ে তামিলনাড়ু উপকূলের দিকে এগিয়ে আসবে। তবে এই নিম্নচাপের সরাসরি প্রভাব না পড়লেও পরোক্ষ প্রভাব পড়বে রাজ্যে।

নিম্নচাপের জেরে রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকতে পারে । আবহাওয়াবিদরা জানিয়েছেন, দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে আবহাওয়ার পরিবর্তন হতে পারে আগামী সপ্তাহের শেষ দিকে। ইতিমধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই নিম্নচাপ দক্ষিণ-পূর্ব আরব সাগরে অবস্থান করছে।

আরও পড়ুন -  স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্প চালু করলেন মুখ্যমন্ত্রী, কী সুবিধা আছে ?

 দক্ষিণবঙ্গে সকালে শীতের আমেজ আরও বাড়ছে। জেলায় জেলায় তাপমাত্রা ১৫-১৬ ডিগ্রি সেলসিয়াসে । রাতে ও সকালের দিকে রীতিমতো ঠান্ডা লাগছে বাচ্চা থেকে বুড়ো সকলের। এখন থেকে হালকা কাঁথা গায়ে চাপিয়ে শুতে হচ্ছে। পশ্চিমের জেলা গুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। এরকম পরিস্থিতি থাকবে আগামী কয়েকদিন। তবে প্রশ্ন হল হাড় কাঁপুনি শীত কবে পড়বে রাজ্যে?

আরও পড়ুন -  Tonushree Chakraborty: ত্বকে রোদ পড়তেই পিছলে যাচ্ছে, ভিজে শরীরে উত্তাপ ছড়ালেন তনুশ্রী

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১৫ই ডিসেম্বর একেবারে জাঁকিয়ে শীত পড়বে রাজ্য জুড়ে। রবিবার আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস শীত পড়া নিয়ে এই সুখবর জানালেন। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর, পাঁচ বছর আগে শেষবার এভাবে নভেম্বরের ১০ তারিখের মধ্যে পারদ নেমে গিয়েছিল। সেই বছর এই সময় তাপমাত্রা হয়ে গিয়েছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। এবছর নভেম্বরের ৭ তারিখেই ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে এসেছে তাপমাত্রা।

আরও পড়ুন -  Hidden Camera: ঘরে লুকানো ক্যামেরা আছে কি না বুঝবেন কি ভাবে ?

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img