37 C
Kolkata
Friday, May 17, 2024

Salt: লবণ সুরক্ষা করে ত্বকের

Must Read

আমরা সব খাবারেই লবণ ব্যবহার করি। লবণ ছাড়া সব খাবারই খেতে বিস্বাদ লাগে। শুধু রান্নার কাজে নয়, দৈনন্দিন অনেক কাজেই লবণের প্রয়োজন হয়।

অনেক সমস্যার দ্রুত সমাধানও দিতে পারে লবণ। সেটা কি তা এক নজরে একটু দেখে নেওয়া যাক!

ত্বকের সুরক্ষায় আমরা যে লবণ ব্যবহার করতে পারি তা হয়তো অনেকেরই জানা নেই, শরীরের মৃত কোষ দূর করতে চিনির মতো স্ক্রাব হিসেবে লবণও ব্যবহার করা যায়। স্ক্রাবের পর ত্বক হয়ে উঠে ঝলমলে।

আরও পড়ুন -  Padma Bridge: দেখে যান পদ্মা সেতু হয়েছে কি না, খালেদা জিয়ার উদ্দেশ্যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লবণের কয়েকটি ব্যবহারঃ  

ঝলমলে ত্বকের জন্য আপনাকে একটি বড় পাত্রে এক কাপ লবণ, এক কাপ অলিভ অলিভয়েল, দুই টেবিল চামচ কমলার রস ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এবার এই মিশ্রণটি আপনি স্নানের আগে ব্যবহার করতে পারেন। যে কোনোও সময় এটা ব্যবহার করতে পারেন। চাইলে এ স্ক্রাবটি একটি জারেও সংরক্ষণ করে রাখতে পারেন।

আরও পড়ুন -  Good Mind: মন ভালো রাখতে যা করতে পারেন

 সিঙ্ক পরিষ্কার করতেও আপনাকে সাহায্য করে লবণ- প্রতিদিন ব্যবহারের কারণে সিঙ্কে যে দাগ পড়ে যায়। সেই দাগ অনেক সময় উঠতেই চায় না। অনেককেই এই সমস্যায় পড়তে হয়। এক্ষেত্রে এক বাটি গরম জলেতে  দুই চা চামচ লবণ মিশিয়ে সিঙ্কে ঢেলে দিতে হবে। সিঙ্কের সব অংশে যেন লবণ জল  পড়ে সেদিকে নজর রাখতে হবে। এরপর পনের মিনিট রেখে দিতে হবে। দেখবেন সিঙ্কের সব ময়লা পরিষ্কার হয়ে গেছে।

আরও পড়ুন -  Kerala: বৃষ্টি ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৫, কেরালায়

 ডিম ভাঙার আগে তা ভালো না নষ্ট তা বুঝতেও সাহায্য করতে পারে লবণ। এক গ্লাস জলেতে আধা চা চামচ লবণ ভালোভাবে মেশানোর পর ডিমটি ছেড়ে দিন। যদি ডিমটি তাজা হয় তবে সেটি ডুবে যাবে আর যদি নষ্ট হয় তবে ভেসে থাকবে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img