36 C
Kolkata
Tuesday, April 30, 2024

Subrata Mukherjee: অসুস্থ রাজ্যের মন্ত্রী সুব্রত মুখার্জি, ICU-তে ভর্তি

Must Read

 আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভর্তি করা হয় SSKM হাসপাতালে। বর্তমানে ICU-তে রয়েছেন তিনি।

গত রবিবার শারীরিক অসুস্থতার জেরে SSKM হাসপাতালে ভর্তি হন। অ্যাঞ্জিওগ্রাফ অপারেশনের জন্য উডবার্ন ওয়ার্ডে রাখা হয় তাঁকে। পরে অ্যাঞ্জিওপ্লাস্টি হওয়ার কথাও ছিল। সকালে এর ব্রেকফাস্টের পরেই অসুস্থ বোধ করতে থাকেন তিনি। তৎক্ষণাৎ তাঁকে ICU-তে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। প্রাথমিকভাবে তাঁরা জানান, সুব্রত মুখার্জির হার্ট ফেল হয়েছে, এখনও নানান পরীক্ষা করা হচ্ছে। এই শারীরিক পরীক্ষার পরেই তাঁর অবস্থা সম্পর্কে জানা যাবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন -  Rishabh Pant: ২০২৩ সাল কেমন গেল? হৃদয়বিদারক উত্তর দিয়েছেন ঋষভ পন্থ

৭৫-এর সুব্রত মুখার্জির হৃদযন্ত্রের সমস্যা ছিল আগে থেকেই। চলতি বছরের মে মাসে নারদ কাণ্ডে তাঁকে গ্রেফতার করার পরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালে ভর্তি করা হলে তাঁর এই হার্টের সমস্যা ধরে পড়ে। জানা যায় তাঁর একাধিক কোমরবিডিটির কথাও। অসুস্থতার জেরেই রবিবার হাসপাতালে ভর্তি হন পঞ্চায়েত মন্ত্রী। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বর্তমানে তাঁকে বাইপ্যাপে রাখা হয়েছে। তাঁর অবস্থার উন্নতির জন্য এবার কি পন্থা অবলম্বন করা হবে তা সুব্রত মুখার্জির শারীরিক পরীক্ষাগুলির পরেই জানা যাবে বলে মত চিকিৎসকদের।

আরও পড়ুন -  Haiti: অপহৃত দুই মিশনারি মুক্তি পেয়েছেন, হাইতিতে

এ SSKM অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, সুব্রত মুখার্জির হার্টে সমস্যা রয়েছে। আপাতত চিকিৎসকেরা পর্যবেক্ষণে রেখেছেন, চলছে পরীক্ষাও। ICU-তে আছেন মানে তাঁর অবস্থা বেশ সঙ্কটজনক। তবে যতক্ষণ না পরীক্ষাগুলো সম্পন্ন হচ্ছে ততক্ষণ পর্যন্ত কিছু বলা সম্ভব নয় বলেই জানান তিনি। উল্লেখ্য, SSKM কর্তৃপক্ষের তরফে রাজ্যের মন্ত্রীর জন্য যে মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে তাতে রয়েছেন, ড. সরোজ মণ্ডল (কারডিওলজিস্ট), অসীম কুণ্ডু (ক্রিটিক্যাল কেয়ার HOD), ঋতব্রত মিত্র (চেস্ট মেডিসিন), সৌমিত্র ঘোষ (মেডিসিন), অর্পিতা রায় চৌধুরী (নেফ্রোলজিস্ট), সুজয় ঘোষ (এন্ডোক্রিনোলজিস্ট)। রাজ্যের মন্ত্রীর অসুস্থতার খবর পাওয়ার পরেই তাঁর খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। চিকিৎসকদের সাথেও কথা বলেন তিনি। বর্তমানে চিকিৎসকদের নজরদারিতেই রয়েছেন।

আরও পড়ুন -  উড়ছে তৃণমূলের জয় ধ্বজা, কলকাতার পুরসভার ভোটে ফের জয় ঘরের মেয়ে তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img