30 C
Kolkata
Wednesday, July 3, 2024

নিহত অন্তত ২৪, ইকুয়েডরে কারাগারে দাঙ্গা

Must Read

আন্তর্জাতিক ডেস্ক :

দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের কারাগারে ভয়াবহ দাঙ্গায় কমপক্ষে ২৪ জন বন্দি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও ৪৮ জন বন্দি। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দেশটির সরকার এই তথ্য জানায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। সর্বশেষ এই ঘটনাসহ চলতি বছর দেশটির কারাগারে তৃতীয়বারের মতো প্রাণঘাতী দাঙ্গার সংবাদ সামনে এলো।

আরও পড়ুন -  Nirahua-Monalisa Song: যৌবনের তাপ দেখালেন মোনালিসা, দেখেই কন্ট্রোলের বাইরে নীরাহুয়া

রয়টার্স জানিয়েছে, ইকুয়েডরের গুয়াইয়াস প্রদেশের গুয়াইয়াকুইল শহরের পেনিটেনসিয়ারিয়া দেল লিটোরাল কারাগারে এই সহিংস দাঙ্গার ঘটনা ঘটে। কারাগারের নিয়ন্ত্রণ নিয়ে সেখানে সাম্প্রতিক মাসগুলোতে সন্ত্রাসী গ্রুপগুলোর ভেতরে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে দেখা গেছে।

আরও পড়ুন -  Aparajita Adhya: ‘তাল’এর গানে প্রকৃতির কোলে নেচে উঠলেন, অভিনেত্রী অপরাজিত আঢ্যে

ইকুয়েডরের কারাগার কর্তৃপক্ষ এসএনএআই এক বিবৃতিতে জানিয়েছে, ‘গোলাগুলি ও বিস্ফোরণের কারণে কারাগারের মধ্যে প্রয়োজনীয় সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়। উভয়পক্ষের মধ্যে দাঙ্গা ও সহিংসতার কারণে ২৪ জন কারাবন্দি নিহত হয়েছেন এবং ৪৮ জন আহত হয়েছেন।’

আরও পড়ুন -  অসুস্থ ইউটিউবারের চিকিৎসায় সাহায্য ‘দ্য বং গাই’ কিরণ দত্তের, সুদীপ মান্না কে !

এসএনএআই আরও জানিয়েছে, দাঙ্গার পর বিকেলের দিকে কারাগারে ফের নিয়ন্ত্রণ আরোপ করে কর্তৃপক্ষ। এছাড়া নিরাপত্তা বাড়াতে কারাগারের ভেতরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় এবং কারাগারের বাইরে সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

Latest News

Bhojpuri Viral: নিরহুয়া আম্রপালি দুবেকে ছেড়েছেন, অক্ষরা সিং-এর সাথে রোমান্স করছেন, তার ভিডিও ভাইরাল হয়েছে

Bhojpuri Viral: নিরহুয়া আম্রপালি দুবেকে ছেড়েছেন, অক্ষরা সিং-এর সাথে রোমান্স করছেন, তার ভিডিও ভাইরাল হয়েছে। সম্প্রতি, ভোজপুরি শিল্প সারা ভারতে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img