31 C
Kolkata
Sunday, May 19, 2024

লেহ্ -এর দিহারে ডিআরডিও-র কোভিড-১৯ নমুনা পরীক্ষা কেন্দ্র স্থাপন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (ডিআরডিও) লেহ্-ভিত্তিক ডিফেন্স ইন্সটিটিউট পফ হাই অলটিটিউট রিসার্চ প্রতিষ্ঠানে একটি কোভিড-১৯ নমুনা পরীক্ষা কেন্দ্র গড়ে তুলেছে। কেন্দ্রশাসিত লাদাখে চিহ্নিত করোনা আক্রান্ত ব্যক্তিদের নমুনা পরীক্ষার হার বাড়াতে এই কেন্দ্রটি সাহায্য করবে। এছাড়াও, সংক্রমিত ব্যক্তিদের ওপর তীক্ষ্ণ নজর রাখার ক্ষেত্রেও এই কেন্দ্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। ভারতীয় চিকিৎসা গবেষণা পরিষদে সুরক্ষা মান ও নীতি-নির্দেশিকা মেনে এই নমুনা পরীক্ষা কেন্দ্রটি গড়ে তোলা হয়েছে। লাদাখের উপ-রাজ্যপাল শ্রী আর কে মাথুর গতকাল এই কেন্দ্রটি উদ্বোধন করেন।

আরও পড়ুন -  Zero Balance Savings Account: ব্যাঙ্ক অ্যাকাউন্ট জিরো ব্যালেন্সে আছে, আপনার এই রকম অসুবিধা হতে পারে

দিহারের এই নমুনা পরীক্ষাগারে দৈনিক ৫০টি কোভিড-১৯ নমুনা পরীক্ষা করা সম্ভব। এছাড়াও, এই নমুনা পরীক্ষাগারকে কোভিড নমুনা পরীক্ষার জন্য প্রশিক্ষণ দেওয়ার কাজেও ব্যবহার করা যেতে পারে।

আরও পড়ুন -  Shama Sikander: শামা সিকান্দার, ক্যামেরার সামনে ব্রা ছাড়াই, অভিনেত্রী পাগল করলেন ভক্তদের, ছবি দেখুন

দিহারে এই কেন্দ্রটির উদ্বোধন উপলক্ষে উপ-রাজ্যপাল শ্রী মাথুর কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ডিআরডিও-র প্রয়াসগুলির প্রশংসা করে প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন দপ্তরের সচিব ডঃ জি সতীশ রেড্ডি’কে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন, এই কেন্দ্রটি সংক্রমিত ব্যক্তিদের চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।

আরও পড়ুন -  তৃণমূল-বিজেপি সংঘর্ষ

এরপর, উপ-রাজ্যপাল নমুনা পরীক্ষাগারটি ঘুরে দেখেন এবং এই নমুনা পরীক্ষাগারের বিভিন্ন ব্যবস্থা ও সুযোগ-সুবিধা সম্পর্কে তাঁকে অবহিত করা হয়।

দিহারের এই গবেষণাগারটি শৈত শুষ্ক কৃষি-প্রাণী সংক্রান্ত প্রযুক্তি পরিচালিত ডিআরডিও-র অন্যতম একটি জীব বিজ্ঞান গবেষণাগার। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img