30 C
Kolkata
Thursday, May 16, 2024

অর্থনৈতিক সংকট দূর করতে, ভাদ্র মাসে মেনে চলুন এই নিয়ম

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   এতদিনের সবাই হয়তো জেনে গেছেন ভাদ্র মাস হল মা লক্ষ্মীর মাস। শ্রাবণ মাসে যেমন শিবের মাস। ভাদ্র মাস হল মা লক্ষ্মীর মাস। এই মাসে গোটা মাস জুড়ে যদি আপনি কিছু নিয়ম মেনে চলতে পারেন, তাহলে কিন্তু আপনার জীবনে কোনদিন আর অর্থসংকট হবে না। বর্তমান পরিস্থিতিতে যেখানে অর্ধেক মানুষ অন্যভাবে ভুগছেন। সেখানেই এই ৫টি টিপস আপনার জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।

ভোরবেলা এবং সন্ধ্যেবেলা কখনো শুয়ে থাকবেন না। এটা কিন্তু আপনার দেহের জন্য যথেষ্ট অমঙ্গল ডেকে আনতে পারে। ভোর এবং বিকেল বেলা সূর্যাস্ত অর্থাৎ সূর্যোদয়ের সময় আপনার জীবনে নতুন কিছু করার একটা সময়। এই সময় যদি আপনি অলসতা করে কাটান তাহলে আপনার জীবনের দুর্ভোগ কোন দিন কাটবে না। এগুলি আপনি মেনে চলতে পারেন, সাথে যদি পরিশ্রম করেন আপনার জীবনে অর্থকষ্ট নেমে আসবে না।

আরও পড়ুন -  Vaifonta Festival: শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে ভাইফোঁটা উৎসব পালিত হয়, ভাইয়ের মঙ্গল কামনায়

সকালবেলা ঘুম থেকে উঠে শুদ্ধ কাপড়ের পূর্ব দিকে মুখ করে আপনাকে প্রণাম মন্ত্র জপ করতে হবে। যদি মন্ত্র পড়তে না পারেন তাহলে অন্তত প্রণাম করতে হবে। এটি আপনাকে সারাদিন ভালো রাখতে সাহায্য করবে এবং অর্থনৈতিক বৃদ্ধি ঘটাবে।

আরও পড়ুন -  Vastushastra: বাথরুম তৈরি করুন বাস্তু মেনে, অর্থের অভাব দূর হবে

 সকালবেলা ঘুম থেকে উঠে সদর দরজা ভালো করে ধুয়ে দেবেন। সদর দরজার বাইরে যেন কোনভাবে ময়লা-আবর্জনা না থাকে। সদর দরজায় যদি ময়লা-আবর্জনা থাকে, তাহলে আপনার গৃহে কোনদিন অর্থনৈতিক উন্নতি হবে না।

আরও পড়ুন -  Dona Ganguly: ডোনা গাঙ্গুলী বহু অনুষ্ঠানে বাদ পড়েছিলেন, সৌরভ-এর স্ত্রী বলে!

প্রতিদিন নিয়ম করে মা লক্ষ্মীর পুজো করবেন। মা লক্ষ্মী আপনার জীবনের অর্থ সমাগম করবে। মা লক্ষ্মীর পাঁচালী পড়তে হবে। হাত থেকে চাল কোন কারণে পড়ে গেলে অবশ্যই তা প্রনাম করুন।

 প্রতিদিন নিয়ম করে তুলসী মাতার পুজো করতে হবে। জানবেন, তুলসীর মধ্যেই ৩৩ কোটি দেবতার অবস্থান। তাই তুলসী মাকে যদি যত্ন করেন, তাহলে আপনার জীবনে কোনদিন অর্থনৈতিক সঙ্কট দেখা যাবে না।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img