24 C
Kolkata
Tuesday, May 7, 2024

বিমানে দড়ি ঝুলিয়ে দোল, চিনের কটাক্ষ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ    আমেরিকাকে তাদের সেনা আফগানের মাটি থেকে সরিয়ে নেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিলো ৩১ শে আগষ্ট পর্যন্ত কিন্তু তার আগেই মার্কিন সেনা আফগানিস্তান ছেড়ে আমেরিকা ফিরে যায়। যাওয়ার সময় তাদের সমস্ত বিমান এবং অস্ত্র নিয়ে যাওয়া সম্ভব হয়নি তাই বলে সেই বিমান বা অস্ত্র তালিবানরা ব্যবহার করতেও পারবে না কারণ আমেরিকান সেনারা সেগুলি নিষ্ক্রিয় করে দিয়েছিলো।

আরও পড়ুন -  Constitution Day: সংবিধান দিবসে প্রধানমন্ত্রী বলেন, “পরিবারতন্ত্র দেশের পক্ষে বিপজ্জনক’’

তবে একটি ভিডিওতে দেখা গিয়েছে মার্কিন সেনার একটি বিমানে তালিবানের এক সদস্য দড়ি ঝুলিয়ে দোলনার মতো ব্যবহার করছে এবং সেই ভিডিওকে কেন্দ্র করে আমেরিকাকে কটাক্ষ করলো চিন। প্রথম থেকে তালিবানকে সমর্থনের পক্ষে পাকিস্তানের সাথে চিনও ছিলো। এবার চিন আমেরিকাকে কটাক্ষ করলো। আফগানিস্তানে আমেরিকার কয়েক বিলিয়ন ডলারের অস্ত্র এবং বিমানের পতন হওয়ায় আমেরিকাকে পতন হওয়া সাম্রাজের কবরস্থান বলে উল্লেখ করেছেন চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র লিজিয়ান ঝাও। তিনি বলেছেন, ” সাম্রাজ্যের কবরস্থান এবং তাদের যুদ্ধাস্ত্র কে তালিবানরা খেলনায় পরিণত করেছে”। তালিবানের সাথে যখন কেউ হাত মেলায়নি তখন থেকেই চিন তাদের পাশে ছিলো এমনকি তাদের সাথে ব্যবসা বাণিজ্য করবে বলেও স্থির করেছে চিন।

আরও পড়ুন -  এই কায়দায় শাড়ি পরে নাচলেন বৌদি, সকলে দেখার জন্য পাগল, VIDEO

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img