32 C
Kolkata
Tuesday, April 30, 2024

এফএসএসএআই ভারতীয় রেলের চন্ডীগড় রেল স্টেশনকে পাঁচ তারা যুক্ত ‘ইট রাইট স্টেশন’ – এর শংসাপত্র দিয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ   ভারতীয় রেলের আওতাধীন চন্ডীগড় রেল স্টেশনে যাত্রীদের উচ্চ মানের পুষ্টিকর খাবার পরিবেশনের জন্য এফএসএসএআই পাঁচ তাঁরা যুক্ত ‘ইট রাইট স্টেশন’ – এর শংসাপত্র দিয়েছে। রেল স্টেশনে গুণমানসম্পন্ন খাদ্য মজুত ও স্বাস্থ্যবিধি মেনে তা যাত্রীদের খাবার পরিবেশনের ক্ষেত্রে এফএসএসএআই শংসাপত্র দিয়ে থাকে। ‘ইট রাইট ইন্ডিয়া’ অভিযানের অঙ্গ হিসাবে এফএসএসএআই দেশের মানুষের জন্য নিরাপদ, স্বাস্থ্যকর ও সুস্থায়ী খাদ্য সুনিশ্চিত করার লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছে। এই নিয়ে চন্ডীগড় পঞ্চম রেল স্টেশন, যে এফএসএসএআই – এর কাছ থেকে এ ধরনের শংসাপত্র পেয়েছে। এর আগেই দিল্লির আনন্দ বিহার টার্মিনাল রেল স্টেশন, মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী টার্মিনার্স, মুম্বাই সেন্ট্রাল রেল স্টেশন এবং ভদোদরা রেলওয়ে স্টেশন এই শংসাপত্র পেয়েছে।

আরও পড়ুন -  Tiyasha Lepcha: ‘কৃষ্ণকলি’ তিয়াশার বড় ঘোষণা

গ্রাহকদের অভিজ্ঞতা বৃদ্ধি এবং নিরাপদ ও ঝঞ্ঝাট মুক্ত ভ্রমণ সুনিশ্চিত করতে কেএসআর বেঙ্গালুরু, পুণে, আনন্দ বিহার, চন্ডীগড় এবং সেকেন্দ্রাবাদ – এই ৫টি রেল স্টেশনে সুবিধা ব্যবস্থাপনা পরিচালনার দায়িত্ব দেওয়া হয় ইন্ডিয়ান রেলওয়ে স্টেশন ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (আইআরএসডিসি)-কে। এক্ষেত্রে আইআরএসডিসি একাধিক কৃতিত্বের পরিচয় তুলে ধরেছে। এই রেল স্টেশনগুলিতে ওয়াটার ভেন্ডিং মেশিন, ফিট ইন্ডিয়া স্কোয়াট কিয়স্ক, ডিজিটাল লকার, জেনেরিক ওষুধের দোকান, মোবাইল চার্জিং কিয়স্ক সহ একাধিক পরিষেবার ব্যবস্থা করা হয়েছে। খুব শীঘ্রই আইআরএসডিসি আরও ৯০টি রেল স্টেশনে এ ধরনের ব্যবস্থাপনা গড়ে তুলবে। সূত্রঃ পিআইবি।

আরও পড়ুন -  14 lamps: ১৪ প্রদীপ দীপশিখা

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img