23 C
Kolkata
Friday, May 10, 2024

বিনামূল্যে জমি, সঙ্গে পদোন্নতি, ডাক্তার ও নার্সদের জন্য ঢালাও উপহার মমতার

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   করোনাভাইরাস অতিমারির সময়ে জীবন বাজি রেখে লড়াই করেছিলেন পশ্চিমবঙ্গের সমস্ত ডাক্তার ও নার্সরা। এবারে তাদের জন্যই কল্পতরু ভূমিকায় অবতীর্ণ হলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার এসএসকেএম-এ চিকিৎসক এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করার সময় মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন ডাক্তার এবং নার্সদের জন্য তিনি একগুচ্ছ প্রকল্প নিয়ে আসতে চলেছেন। চিকিৎসক ও নার্সদের জন্য বিনামূল্যে জমি দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাশাপাশি, মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন তিনি সমস্ত নার্সদের পদন্নোতির ব্যাপারে কাজ করবেন।

আরও পড়ুন -  সজনে ফুলের বড়া রেসিপি

এছাড়াও গ্রামে যে সমস্ত কোয়াক আছে, সেসব জায়গায় গাইডলাইন মেনে কাজ করানোর কথা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা ঘোষণা করেছেন, ডাক্তার এবং নার্সদের জন্য জমি দেবার ব্যাপারটা এখনও পর্যন্ত কেউ চিন্তা করেনি। আমরা প্রথম, যারা ডাক্তার এবং নার্সদের জমি দিচ্ছে। হিদকোর চেয়ারম্যান ববি কে বলেছি, আমায় ১০ একর জমি খুঁজে বের করে দিতে হবে। নার্সরা নিজেরা চাইলে তাদের বাড়ি তৈরি করে নিতে পারবেন। আমি শুধুমাত্র জমিটা বিনা পয়সায় দেবো। হাউসিং তারা নিজেরা তৈরি করতে পারবেন।

আরও পড়ুন -  Accident: মাকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফেরা হলো না !

অন্যদিকে নার্সদের পদন্নতির বিষয়ে তিনি বললেন, ডাক্তারের পরামর্শ মেনে কাজ করতে করতে যে নার্সরা চিকিৎসার ব্যাপারে পোক্ত হয়ে গিয়েছেন, তাদেরকে প্রশিক্ষণের অধীনে থাকা চিকিৎসকও অথবা প্র্যাকটিশনার সিস্টার হিসেবে ব্যবহার করা হবে। এছাড়া এই নিয়ে বেশকিছু গাইড লাইন তৈরি করার ব্যাপারে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন -  রানীগঞ্জ থানায় করোনা আক্রান্ত পুলিশ এবং সিভিক....

অন্যদিকে গ্রামে যারা হাতুড়ে ডাক্তার রয়েছেন তাদের জন্য আলাদা করে গাইড লাইন তৈরি করার কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন হাতুড়ে ডাক্তারদের কোনভাবেই চিকিৎসক হিসেবে স্বীকৃতি দেওয়া হবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেছেন যারা করোনাভাইরাস এর সময় কাজ করেছেন তাদের সুবিধার জন্য। তবে এই ঘোষণার পরে অত্যন্ত খুশি হয়েছে চিকিৎসক এবং নার্সরা। গ্রামে যারা হাতুড়ে ডাক্তার রয়েছেন তাদের জন্যেও হয়েছে ঘোষণা।

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img