36 C
Kolkata
Saturday, May 4, 2024

বেঙ্গালুরুতে ৬ দিনে আক্রান্ত ৩০১ শিশু, তৃতীয় ঢেউ সামনেই ? কি বলছেন চিকিৎসকরা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সারা দেশে করোনা ভাইরাস সংক্রমণ মোটামুটি অনেকটাই নিচের দিকে কিন্তু এখনো পর্যন্ত যেটা চিন্তা বাড়াচ্ছে সেটা হল করোনা ভাইরাসের আর ভ্যালু। সম্প্রতি বেঙ্গালুরুতে মাত্র ৬ দিনের মধ্যে ৩০০ এর বেশি শিশু করোনাভাইরাস আক্রান্ত হয়ে গিয়েছেন। এরপরে ক্রমাগত জোরালো হতে শুরু করেছে করোনাভাইরাস এর তৃতীয় ঢেউয়ের সম্ভাবনা। এই কারণে, কার্যত চিন্তায় গোটা দেশ।

যখন করোনাভাইরাস আক্রমণ হয় তখন দক্ষিণ ভারতের রাজ্যগুলির সব থেকে আগে আক্রান্ত হয়ে থাকে। করোনা যখন ভারতে প্রথম বার এসেছিল তখন সব থেকে প্রথমে আক্রান্ত হয়েছিল কেরালা। দ্বিতীয় ঢেউয়ের ক্ষেত্রে মোটামুটি ব্যাপারটা একই রকম ছিল। আবারও নতুন করে কৈরালা এবং কর্নাটকে আক্রান্ত হচ্ছেন কম বয়সীরা। তার ফলে তৃতীয় ঢেউয়ের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন -  বিএফ.৭ এর উপসর্গগুলি কি কি? করোনার নতুন উপসর্গ

গত কয়েক সপ্তাহের মধ্যে যে পরিসংখ্যান সামনে আসছে তা দেখে রীতিমতো নড়েচড়ে বসেছে প্রশাসন। একসঙ্গে এতজন শিশু করোনা ভাইরাসে কি করে আক্রান্ত হয়ে গেল সেই নিয়ে রীতিমতো চিন্তায় পড়ে রয়েছে প্রশাসনিক মহল। ঘটনায় রীতিমতো উদ্বেগ প্রকাশ করে স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা জানিয়েছেন, যদি তাড়াতাড়ি সাবধান না হওয়া যায় তাহলে খুব তাড়াতাড়ি তৃতীয় ঢেউ সামনে আসতে পারে। আর এই ঢেউ যদি চলে আসে তাহলে শিশুরা সবথেকে বেশি আক্রান্ত হবে, যা এর আগেও জানা গিয়েছে বেশ কয়েকবার।

আরও পড়ুন -  Mimi Chakraborty: প্রেম না হওয়ার কী কারণ জানিয়ে দিলেন মিমি!

অন্যদিকে সেপ্টেম্বর মাস থেকে শিশুদের টিকাকরন শুরু হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু, এই টিকাকরণ শুরু হবার আগেই বেঙ্গালুরুতে এতজন শিশুর একসাথে করোনা আক্রান্ত হওয়ার ঘটনা রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে প্রশাসনের কর্মকর্তাদের মাথায়। অনেকেই মনে করছেন, এতজন শিশুর একসাথে আক্রান্ত হওয়া তৃতীয় ঢেউয়ের কার্যত প্রথম লক্ষণ বলে ধরে নেওয়া যেতে পারে।

আরও পড়ুন -  Online Classes: বাচ্চাদের ক্লাস হচ্ছে অনলাইনে, বিরক্তি কাটাতে কী করবেন ?

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img