31 C
Kolkata
Sunday, May 19, 2024

ডিএ বাড়ছে ১১ শতাংশ, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের চিন্তা দূর করে কেন্দ্রীয় সরকার এবারে তাদের মহার্ঘভাতা অর্থাৎ ডিএ বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে। দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের অভিযোগ ছিল তাদের ডিএ এবং ডিআর বৃদ্ধি করা হচ্ছে না। সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে তাদের জন্য নতুন করে মহার্ঘ ভাতা বৃদ্ধি করার ঘোষণা করল মোদি সরকার। বুধবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি সরকারের নতুন ক্যাবিনেটের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন -  ৫ বছরের বড় সুন্দরীর সাথে সময় কাটাচ্ছেন আরিয়ান খান, পুত্রবধূ হতে পারেন খান পরিবারের

কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বর্তমানে ১৭ শতাংশ হারে মহার্ঘ ভাতা দেওয়া হয়। এই সিদ্ধান্তের পরে এই মহার্ঘ ভাতার পরিমাণ বেড়ে দাঁড়াবে ২৮ শতাংশে। অতএব এখন থেকে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা পাবেন ১১ শতাংশ অতিরিক্ত মহার্ঘ ভাতা। যদি কোন কেন্দ্রীয় সরকারি কর্মী বর্তমানে ২০,০০০ টাকা বেতন পান তাহলে এখন থেকে তার বেতন ১১ শতাংশ বৃদ্ধি পাবে অর্থাৎ, ২২০০ টাকা বৃদ্ধি পাবে তার বেতন। আপনার নিজের বেতন অনুযায়ী আপনি আপনার ডিএ হিসাব করে নিতে পারেন। এখনো পর্যন্ত জুলাই ২০২১ এর জন্য অতিরিক্ত ডিএ বৃদ্ধি করে ঘোষণা করা হয়নি। কিন্তু সাধারণভাবে ৩ শতাংশ বৃদ্ধি পায় এই ডিএ। সেরকম ভাবেই বৃদ্ধি পেলে আগামী জুলাই মাসে ডিএ হবে ৩১ শতাংশ।

আরও পড়ুন -  রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কাছে কোভিড-১৯ টিকার যোগান সম্পর্কিত সর্বশেষ তথ্য

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এর আগে ২০২০ জানুয়ারি মাসে ৪ শতাংশ, ২০২০ জুন মাসে ৩ শতাংশ এবং ২০২১ জানুয়ারি মাসে আরো ৪ শতাংশ ডিএ বৃদ্ধি করা হয়েছিল। আগে ১৭ শতাংশ পাওয়া যেতো ডিএ। এখন এই সংখ্যটা এসে দাঁড়ালো ২৮ শতাংশে।

আরও পড়ুন -  Gold Price Today-খুশির রহস্য সোনার দামে, আজকের ট্রেন্ড

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img