34 C
Kolkata
Tuesday, May 21, 2024

চালু করে দেওয়া হল মেট্রো পরিষেবা, ৫০ % যাত্রী নিয়ে চলবে, শনি ও রবি বন্ধ থাকবে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   পশ্চিমবঙ্গে বিধিনিষেধের দিনক্ষণ আরো বৃদ্ধি করার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৬ ই জুলাই শুক্রবার থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু করে দেওয়া হল মেট্রো পরিষেবা। সপ্তাহে ৫ দিন চলবে মেট্রো। শনিবার এবং রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। ধীরে ধীরে কলকাতার করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। এই কারণে ৫০% যাত্রী নিয়ে মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন -  ভারতে জাহাজ নির্মাণ শিল্পের প্রসার ঘটাতে জাহাজ পরিবহণ মন্ত্রকের রাইট অফ ফার্স্ট রিফিউজাল (আরওএফআর) লাইসেন্সিং ব্যবস্থায় সংশোধন

বুধবার নবান্নে তরফ থেকে জানানো হয়, আগামী শুক্রবার থেকে ৫০% যাত্রী নিয়ে মেট্রো চলবে এবং তাতে সাধারণ মানুষ উঠতে পারবেন। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রো চলবে কিন্তু শনিবার এবং রবিবার মেট্রো বন্ধ থাকবে সম্পূর্ণরূপে। মেট্রোর স্যানিটাইজেশন সব সময় করে রাখতে হবে বলেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও তিনি যাত্রীদের করোনাভাইরাস বিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন -  Kolkata Metro: গঙ্গার নিচ দিয়ে পাতালপথে যাতায়াত, কলকাতার নতুন মেট্রো, ক্রিসমাসের মধ্যেই চালু

দুঃখের বিষয় হলো এখনই লোকাল ট্রেন চালানোর জন্য কোন অনুমতি দেওয়া হয়নি। বিশেষজ্ঞদের বক্তব্য লোকাল ট্রেন ব্যবহার করেন মূলত সকলেই। এছাড়াও লোকাল ট্রেনে ভিড় নিয়ন্ত্রণ করা খুব একটা সহজ নয়, যে কোনো জায়গা থেকে মানুষ উঠতে পারে লোকাল ট্রেনে এবং এই ধরনের পরিবহনে কোনোভাবেই করোনাভাইরাস বিধি মেনে চলার সহজ হবে না। মেট্রো পরিষেবা ব্যবহার করবেন মূলত কলকাতা এবং আশেপাশের মানুষেরা। মেট্রোতে ভির অনেকটা কম হবে এবং সংক্রমনের আশংকা আরো কম হবে।

আরও পড়ুন -  পর পর ৯টি চিঠি প্রধানমন্ত্রীকে, একটি চিঠিরও প্রাপ্তি স্বীকার করেনি

গত ১৬ মে থেকে সাধারণ মানুষের জন্য মেট্রো পরিষেবা সম্পূর্ণরূপে বন্ধ রাখা হয়েছিল। মেট্রো কর্মী এবং জরুরী পরিষেবা সঙ্গে জড়িত কর্মীদের জন্য শুধুমাত্র মেট্রো পরিষেবা চালু ছিল। সোমবার থেকে শনিবার পর্যন্ত পরিষেবা ছিলো।

Latest News

Bold Web Series: যদি দেখেন গায়ে কাঁটা ফুটবে, Ullu-র বোল্ড এই ওয়েব সিরিজটি

Bold Web Series: যদি দেখেন গায়ে কাঁটা ফুটবে, Ullu-র বোল্ড এই ওয়েব সিরিজটি।  Bold Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img