34 C
Kolkata
Sunday, May 5, 2024

কেন্দ্রীয় কর কমানো হোক পেট্রোল – ডিজেলের, মোদিকে আর্জি মমতার

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মূল্যবৃদ্ধির প্রতিবাদে নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
রাজের বেশ কিছু জায়গায় পেট্রোলের দাম 100 টাকা ছাড়িয়ে গিয়েছে। অনেক জায়গায় পেট্রোলের দাম একেবারে সেঞ্চুরি ছুঁইছুই। জ্বালানি তেলের এই আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে অনুরোধ করলেন যেন, অবিলম্বে কেন্দ্রীয় সরকারের নেওয়া করের পরিমাণ কমানো হয়। নিত্যপ্রয়োজনীয় জিনিসের যেভাবে মূল্যবৃদ্ধি হচ্ছে তাতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে।

আরও পড়ুন -  মুকুল রায় তৃণমূলে ফিরে আসবেন? সৌগত রায় এর কথার ইঙ্গিতে জল্পনা দানা বাধতে শুরু করেছে

৮ বার পেট্রোল এবং ডিজেলের মূল্য বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। শুধুমাত্র জুন মাসে পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধি হয়েছে মোট ৬ বার। এক সপ্তাহে 4 বার দাম বৃদ্ধি হয়েছে। মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষ অত্যন্ত সমস্যার মধ্যে আছে। এই কারণে সাধারণ মানুষকে ফল ভুগতে হচ্ছে। করোনা অতিমারীর মধ্যে কেন্দ্রীয় সরকার শুধুমাত্র জ্বালানি তেল এবং পেট্রোপণ্য থেকে ৩.৭১ লক্ষ কোটি টাকা রোজগার করতে পেরেছে বলেও চিঠিতে অভিযোগ মমতার। এছাড়াও, ২০১৪-১৫ সাল থেকে কেন্দ্রের রাজস্ব বৃদ্ধি ৩৭০ শতাংশ। রাজ্য সরকার পেট্রোল এবং ডিজেলের দাম কমিয়ে দিয়ে আমজনতাকে স্বস্তি দিতে চেয়েছে।

আরও পড়ুন -  Bharti Singh: সুখবর দিলেন ভারতী - হর্ষ, হাসির রাণী

২০২০ সালের মে মাসের সঙ্গে তুলনা করে চলতি বছরে দেশের পাইকারি মূল্য সূচক ১২.৯৪ শতাংশ বেড়েছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে ভোজ্যতেলের দাম বৃদ্ধি পেয়েছে ৩০.৮ শতাংশ। গ্রাহক মূল্য সূচক বেড়েছে ৬.৩০ শতাংশ। এছাড়াও ডিমের দাম বেড়েছে ১৫.২ শতাংশ। এখানে করণা মহামারীর কারণে স্বাস্থ্যসংক্রান্ত সামগ্রীর দাম বৃদ্ধি পেয়েছে ৮.৪৪ শতাংশ। এইসব দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষের সাধারণ জীবন যাপনে অস্বাভাবিক পরিবর্তন এসে গেছে।

আরও পড়ুন -  Australia: দুই পুলিশ কর্মকর্তাসহ নিহত ৩, অস্ট্রেলিয়ায় বন্দুকহামলা

Latest News

Dance Video: আবার ভাইরাল রানী চ্যাটার্জী, সাদা স্লিভলেস পোশাকে কুল ( Kool ) স্টাইলে নাচ দেখিয়ে, একা একা দেখবেন

Dance Video: আবার ভাইরাল রানী চ্যাটার্জী, সাদা স্লিভলেস পোশাকে কুল ( Kool ) স্টাইলে নাচ দেখিয়ে, একা একা দেখবেন।  ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img