37 C
Kolkata
Tuesday, April 30, 2024

চালু হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশন, ধীরে ধীরে পালটে যাচ্ছে কলকাতা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   নতুন রূপে সেজে উঠতে শুরু করেছে শিয়ালদহ স্টেশন। মেট্রোরেলের হাত ধরে এবারে নতুন লুকে ফিরছে কলকাতার ঐতিহ্যবাহী শিয়ালদহ স্টেশন। আগামী চার মাসের মধ্যে খুলে যাওয়ার পথে শিয়ালদহ মেট্রো স্টেশন। তার জন্য এবার ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের অত্যন্ত গুরুত্বপূর্ণ মেট্রো স্টেশন, শিয়ালদহ চালু করে দেবার সিদ্ধান্ত নিচ্ছে মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ। প্রতিদিন প্রায় লক্ষাধিক মানুষ এই মেট্রো রেলওয়ে ব্যবহার করে যাতায়াত করবেন। তাই তাদের জন্য একেবারে নতুন লুকে সেজে উঠতে চলেছে কলকাতা।

মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে ফুলবাগান মেট্রো স্টেশন ও এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের মাঝখানে থাকবে শিয়ালদহ মেট্রো স্টেশন। মধ্য কলকাতার সবথেকে জমজমাট জায়গার মধ্যে একটি হলো শিয়ালদহ। কারণ শিয়ালদহ মেট্রো স্টেশন সবথেকে বেশি ভিড় থাকতে পারে বলে মনে করছেন মেট্রো কর্তৃপক্ষ। যাত্রীদের সুবিধা দেওয়ার জন্য মাটির প্রায় সাড়ে ১৬ মিটার নিচে মেট্রো রেলওয়ে লাইন তৈরি করা হচ্ছে। রেলস্টেশনের একেবারে গা ঘেঁষে উঠছে মেট্রো স্টেশন।

আরও পড়ুন -  Arpita Mukherjee: দুটি সেক্সটয় ( SexToys ) উদ্ধার, অর্পিতার ফ্ল্যাট থেকে

মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ” শিয়ালদহ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি স্টেশন হতে চলেছে কারণ শহরতলীর বিভিন্ন জায়গা থেকে মানুষ আসেন এই স্টেশনে। শহরের বিভিন্ন জায়গায় যাওয়ার জন্য এই মেট্রো স্টেশন ব্যবহার করবেন অনেকে। পাশাপাশি এখানে কলকাতা সব থেকে বড় রেলওয়ে স্টেশনের মধ্যে একটি রয়েছে। আমরা সব জিনিসটা বুঝে তারপরে কাজ করেছি এবং যাত্রীদের সুরক্ষার উপর সবথেকে বেশি গুরুত্ব দিয়েছি। যাতে যাত্রীরা প্রশস্ত জায়গা দিয়ে চলাফেরা করতে পারে তাই তাদের সুবিধার জন্য বেশ চওড়া করা হয়েছে এই রেলওয়ে স্টেশন। তার পাশাপাশি যাত্রীদের সুবিধার জন্য এই মেট্রো স্টেশনে ৯টি সিঁড়ি রাখা হয়েছে। শিয়ালদহ দক্ষিণ স্টেশনের সামনে দিয়ে একটি প্রশস্ত জায়গা রয়েছে যেখান দিয়ে সহজে যাতায়াত করা যাবে। এছাড়াও স্টেশনে থাকছে সর্বমোট ১৮টি চলমান সিঁড়ি অর্থাৎ এস্কেলেটর। ”

আরও পড়ুন -  Kolkata Metro: এবার নীল দুনিয়ায় প্রবেশ গঙ্গার নীচে মাছেদের ঘোরাফেরা, মেট্রো সফরে নানান অভিজ্ঞতা হবে যাত্রীদের!

সাতাশটি টিকিট কাউন্টার রাখা আছে। যাদের শারীরিক ভাবে কোন সমস্যা থাকবে বা যারা প্রতিবন্ধী তাদের জন্য আলাদাভাবে কিছু টিকিট কাউন্টার দেখা হয়েছে, এগুলি একটু নিচু। এছাড়া তাদের যাতায়াতের জন্য লিফট এর ব্যবস্থা করা হয়েছে। আগামী মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে ফুলবাগান থেকে টানেল ধরে শিয়ালদহ পর্যন্ত ট্রায়াল’ মেট্রো চালানো হবে।

আরও পড়ুন -  U-19 World Cup: ইতিহাস ভারতের, অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের শিরোপা জিতে

Latest News

Bhojpuri: শুভি শর্মার সাথে বিয়ের রাতে দুষ্টুমি করলেন নিরহুয়া, নির্লজ্জতার সীমা পার ভিডিও–তে দেখুন

Bhojpuri: শুভি শর্মার সাথে বিয়ের রাতে দুষ্টুমি করলেন নিরহুয়া, নির্লজ্জতার সীমা পার ভিডিও–তে দেখুন।  ভোজপুরী ভিডিও সং ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img