31 C
Kolkata
Thursday, May 23, 2024

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘যশ’, আবহাওয়া দপ্তর এর রিপোর্ট

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   আমফানের রেশ কাটতে না কাটতেই আবার অশনিসংকেত। ফের পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে একটি ঘূর্ণিঝড়। আবহাওয়া দপ্তর এর রিপোর্ট অনুযায়ী পূর্ব-মধ্য বঙ্গোপসাগর একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। এই নিম্নচাপ ঘূর্ণবাতে পরিণত হতে পারে বলে মনে করা হচ্ছে।

কিছুদিনের মধ্যেই সুন্দরবনে আছড়ে পড়বে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশ’। হাওয়া অফিস সূত্রে খবর আগামী ২৩ মে পশ্চিমবঙ্গে আসতে চলেছে ঘূর্ণিঝড় যশ। এই ঘূর্ণিঝড়ে তীব্রতা এবং ক্ষয়ক্ষতির পরিমাণ আম্ফান এর থেকেও বেশি হবার সম্ভাবনা রয়েছে। আগামী দুই দিনের জন্য আবহাওয়া পরিবর্তন তেমন একটা হবে না। তাপমাত্রার পারদ ৩৮ থেকে ৩৯ ডিগ্রী সেন্টিগ্রেডে কাছাকাছি ঘোরাফেরা করবে। মঙ্গলবার উত্তরবঙ্গের জেলাগুলির ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Viral Video: নোরা ফতেহি ফেল মোষের এই নাচে, ভিডিও দেখে আনন্দে লাফাবেন সকলে

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই ঘূর্ণিঝড় আম্ফান এর থেকেও বেশি ভয়ঙ্কর হতে চলেছে। তবে এই ঘূর্ণিঝড়ের সরাসরি প্রভাব পড়বে শুধুমাত্র সুন্দরবনের উপরে। তারপর অভিমুখ পরিবর্তন করে এই ঝড় সরাসরি বাংলাদেশে পৌঁছে যাবে। অন্যদিকে আবার আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, অন্যবারের তুলনায় এইবারে বর্ষা কিছুটা আগে প্রবেশ করতে চলেছে বাংলায়। মোটামুটি জুন মাসের প্রথম সপ্তাহ নাগাদ দেশে পুরোপুরি বর্ষা প্রবেশ করে যাবে। আর পশ্চিমবঙ্গে বর্ষা প্রবেশ করতে করতে সময় লাগবে ৮ জুন।

আরও পড়ুন -  Cyclone Moka: নিহত ৩, মিয়ানমারে লণ্ডভণ্ড মোকার তাণ্ডবে

Latest News

Short Film: ঘনিষ্ঠ হলেন দুধওয়ালা সুন্দরী বৌদির বেডরুমে, আপনি যদি বাড়িতে একা থাকেন তাহলে দেখবেন এই শর্ট ফিল্ম

Short Film: ঘনিষ্ঠ হলেন দুধওয়ালা সুন্দরী বৌদির বেডরুমে, আপনি যদি বাড়িতে একা থাকেন তাহলে দেখবেন এই শর্ট ফিল্ম।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img