Weather Update: দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিস্থিতি, গভীর নিম্নচাপের আশঙ্কা, বন্যার সতর্কতা!

Published By: Khabar India Online | Published On:

Weather Update: দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিস্থিতি, গভীর নিম্নচাপের আশঙ্কা, বন্যার সতর্কতা!

দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিস্থিতি বর্তমানে এক গভীর নিম্নচাপের দিকে রয়েছে। আটটি জেলা, যার মধ্যে নদীয়া, কলকাতা, দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, দুই বর্ধমান এবং উত্তর ২৪ পরগনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টিপাত নিম্নচাপের ফলে সৃষ্ট এবং এটি দক্ষিণবঙ্গের অনেক পরে প্রবেশ করেছে, যা একটি অস্বাভাবিক ঘটনা। এই অঞ্চলের জলমগ্ন হওয়া এবং দামোদর ভ্যালি কর্পোরেশনের চিন্তার বৃদ্ধি পাওয়া একটি বড় উদ্বেগের বিষয়। একাধিক জেলায় বন্যার সর্তকতা জারি করা হয়েছে, যা এই অঞ্চলের বাসিন্দাদের জন্য একটি সতর্ক বার্তা।

আরও পড়ুন -  Ukraine: ইউক্রেনে ভয়ঙ্কর দৃশ্য, বাড়িতে এসে ভুলতে পারছে না রিপন!

উত্তরবঙ্গের আবহাওয়া পরিস্থিতি আরও বেশি উদ্বেগজনক। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের দাপটে উত্তরবঙ্গের অবস্থা আরো খারাপ হয়ে যাবে। দার্জিলিং, কালিংপং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এই অঞ্চলের জীবনযাত্রাকে আরও বিপদে ফেলতে পারে।

আরও পড়ুন -  Weather Update: ভারী বৃষ্টি দক্ষিণের কয়েকটি জেলাতে, সপ্তাহের শুরুতেই

কলকাতার আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে বলতে গেলে গত দুদিন ধরে ঝেঁপে বৃষ্টি হওয়ার পর আজও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির জেরে কলকাতার বেশিরভাগ অংশ জলমগ্ন হয়েছে এবং তাপমাত্রা বেশ খানিকটা কমে গেছে।

আরও পড়ুন -  Weather Update: আবহাওয়া পূর্বাভাস, জেলা গুলিতে ভারী বৃষ্টি, কলকাতাতে রয়েছে বৃষ্টি!

এই আবহাওয়া পরিস্থিতির প্রেক্ষিতে, জনসাধারণের উচিত সর্তক থাকা এবং প্রয়োজনীয় সতর্কতা মেনে চলা। বন্যা প্রস্তুতি এবং জরুরি পরিস্থিতিতে কী করণীয় তা জানা এবং প্রস্তুত থাকা অত্যন্ত জরুরি। সরকারি সতর্কতা এবং আবহাওয়া আপডেটগুলি নিয়মিত অনুসরণ করা উচিত। এই পরিস্থিতিতে সবাইকে সচেতন এবং সহায়তামূলক হওয়ার আহ্বান জানানো হচ্ছে।