Gold Price: বৃদ্ধি অল্প সোনার দাম, কলকাতায় কত দর রয়েছে সোনার!

Published By: Khabar India Online | Published On:

বৃদ্ধি অল্প সোনার দাম, কলকাতায় কত দর রয়েছে সোনার!

সোনা, একটি মূল্যবান ধাতু যা শুধু অর্থনৈতিক মূল্যের জন্যই নয়, বরং তার অনন্য বৈশিষ্ট্যের জন্যও সারা বিশ্বে প্রশংসিত। কিন্তু সোনার ব্যবহার কেবল অলঙ্কার পর্যন্ত সীমাবদ্ধ নয়, এর ব্যবহার বিস্তৃত হয়েছে বিজ্ঞান ও প্রযুক্তির নানান ক্ষেত্রে। সোনার মূল্য, এর বিবিধ ব্যবহার, এবং বর্তমান বিশ্বে এর প্রভাব।

এটি সমৃদ্ধি ও ক্ষমতার প্রতীক হিসেবে পরিগণিত হয়েছে। সোনার মুদ্রা, অলঙ্কার, এবং অন্যান্য শিল্পকর্ম সময়ের সাথে সাথে মানুষের সৌন্দর্যবোধ ও সম্পদের প্রতি আকর্ষণ প্রকাশ করে। আধুনিক যুগে, সোনা আর্থিক বাজারের একটি স্থিতিশীল বিনিয়োগ হিসেবে গণ্য হয়, যা অর্থনৈতিক অনিশ্চয়তার সময়ে নিরাপত্তা প্রদান করে। সোনার (Gold Price) প্রতি ঝোঁক রয়েছে প্রায় সকলের। বহু মানুষ সোনার উপর বিনিয়োগ করেন। সেই জন্য সোনার দাম নিয়ে চর্চা হয়। প্রায় রোজ দাম বদলায় এই মহা মূল্যবান ধাতুর। অধিকাংশ দিনই সোনার দাম থাকে ঊর্ধ্বমুখী।

আরও পড়ুন -  চারু-বাক

যেমন ভাবে সোনার দাম বেড়েই চলেছে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ্যতে মধ্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যাবে। আজ শুক্রবার, ২রা অগাস্ট কত দামে বিকোচ্ছে সোনা এবং রূপো? জানুন।

আরও পড়ুন -  দুই দফা নির্বাচনের আগে মালদায় রুটমার্চ কেন্দ্রীয় বাহিনীর, ১২ টি আসনে লড়াই

আজ শুক্রবার সোনার দরদাম

বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,০৩৬ টাকায়।এক কেজি সোনার দাম ছিল ৭,০৩,৬০০ টাকা। শুক্রবার কেজি প্রতি দাম রয়েছে ৭,০৬,৯০০ টাকা।

বৃহস্পতিবার এক গ্রাম সোনার দাম বেড়ে হয়েছে ৬,৪৫০ টাকা, কেজিপ্রতি সোনার দাম রয়েছে ৬,৪৫,০০০ টাকা। শুক্রবার ১ কেজি সোনার দাম হয়েছে ৬,৪৮,০০০ টাকা।

আরও পড়ুন -  NATO: ইউক্রেন ন্যাটোতে যোগ দেবে নাঃ প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

বৃহস্পতিবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,২৭,৮০০ টাকা। শুক্রবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,৩০,২০০ টাকা।

শুক্রবার আজকে রূপোর দরদাম

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৮৬.৫০ টাকা, কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৬,৫০০ টাকা।
বৃহস্পতিবার প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৮৭.১০ টাকা, এক কেজি রূপোর দাম রয়েছে ৮৭,১০০ টাকা।
শুক্রবারের দাম হয়েছে কেজি প্রতি ৮৬,৫০০ টাকা।