হাওড়া লাইনে বাতিল একগুচ্ছ ট্রেন, বৃষ্টিতে হয়রানির মধ্যে আবার নতুন সমস্যা নিত্যযাত্রীদের

Published By: Khabar India Online | Published On:

হাওড়া লাইনে বাতিল একগুচ্ছ ট্রেন, বৃষ্টিতে হয়রানির মধ্যে আবার নতুন সমস্যা নিত্যযাত্রীদের।

ভারতীয় রেলওয়ে, পরিষেবা সাময়িক বিঘ্নিত হলেও যাত্রীদের সুবিধার্থে অবিরাম ভালো পরিষেবা দিয়ে চলেছে।

ভারতীয় রেলওয়ে (Indian Railways) দেশের গণপরিবহনের অন্যতম মেরুদণ্ড হিসেবে কাজ করে চলেছে। প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রী এই পরিবহন ব্যবস্থার উপর নির্ভর করেন তাদের দৈনন্দিন চলাচলের জন্য। রেলওয়ে সমাজের সকল স্তরের মানুষের কাছে এক বিশ্বস্ত পরিবহন মাধ্যম হিসেবে পরিচিত।

আরও পড়ুন -  Avoid Foods: এই ৭ খাবার এড়িয়ে চলাই ভালো, সুস্থ থাকতে হলে

তবে, এই বিশাল পরিবহন নেটওয়ার্কের নিরবচ্ছিন্ন পরিষেবা নিশ্চিত করা সহজ নয়। নিয়মিত রক্ষণাবেক্ষণ এবং উন্নতির কাজ ছাড়া এই পরিষেবার মান বজায় রাখা কঠিন।

সম্প্রতি, বর্ধমান-হাওড়া কর্ড লাইনে রক্ষণাবেক্ষণের কাজের জন্য কিছু ট্রেন বাতিল করা হয়েছে। এই সিদ্ধান্ত যেমন দরকার ছিল, তেমনি নিত্যযাত্রীদের জন্য অসুবিধাজনক। রেল কর্তৃপক্ষ জানিয়েছেন যে ট্রাফিক এবং পাওয়ার ব্লকের কাজের জন্য এই ব্যাঘাত ঘটেছে। এই ব্যাঘাতের ফলে বর্ধমান থেকে EMU লোকাল ট্রেনসহ বেশ কিছু ট্রেন বাতিল হয়েছে, এবং কিছু ট্রেন বিলম্বিত হয়েছে।

আরও পড়ুন -  2023 World Cup: মরগান, ২০২৩ বিশ্বকাপে থাকবেন না !

বর্ধমান থেকে EMU লোকাল ট্রেন বাতিল করা হয়েছে ৩ রা অগাস্ট। ১২৩৭০ দেরাদুন-হাওড়া কুম্ভ এক্সপ্রেস এবং ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেসকে বর্ধমান ব্যান্ডেল লাইন দিয়ে যাবে।

আরও পড়ুন -  Chengiz Hindi Trailer: খুশির খবর বাঙালি ভক্তদের জন্য, ‘চেঙ্গিজ’এর ট্রেলার মুক্তি পেল জিৎ-এর, হিন্দিতে

যদিও এই পরিস্থিতি অস্থায়ী, রেলওয়ে কর্তৃপক্ষ যাত্রীদের সুবিধার্থে বিকল্প ব্যবস্থা এবং সময়মতো তথ্য প্রদানের জন্য সচেষ্ট। ট্রাফিক ব্লক খোলার পর, প্রথমে বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস এবং তারপর অন্যান্য ট্রেনগুলি চালু করা হবে। এই ধরনের ব্যাঘাত যদিও অনিচ্ছাকৃত, তবুও রেলওয়ে কর্তৃপক্ষ যাত্রীদের অসুবিধা কমানোর জন্য নিরলস প্রয়াস চালিয়ে যাচ্ছে। যাত্রীদের সহযোগিতা এবং ধৈর্য দরকার।