বড় ঘোষণা রাজ্যের তরফে, বাংলায় ৭ লক্ষ কাজের সুযোগ!

Published By: Khabar India Online | Published On:

বড় ঘোষণা রাজ্যের তরফে, বাংলায় ৭ লক্ষ কাজের সুযোগ!

পশ্চিমবঙ্গের অর্থনীতিতে এক বিরাট সংযোজন হতে চলেছে যা রাজ্যের শিল্প উন্নয়নে নতুন দিগন্ত খুলে দেবে। মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা, আলাপন বন্দ্যোপাধ্যায়ের মাধ্যমে ঘোষিত হয়েছে যে কলকাতার লেদার কমপ্লেক্সে (Leather Complex) অন্তত ১০ হাজার কোটি টাকার বিনিয়োগ করা হবে। এই বিনিয়োগের ফলে প্রায় ১৪৭টি ট্যানারি এবং ১৩৯টি জুতো তৈরির কারখানা গড়ে উঠবে, যা প্রায় ৭ লক্ষ কাজের সুযোগ সৃষ্টি করবে।

আরও পড়ুন -  Namrata Malla: নায়িকার চেহারা দেখে ঘায়েল ভক্তরা, ভোজপুরি অভিনেত্রী

এই শিল্প উদ্যোগ নিয়ে অনেকেই আশাবাদী। এলাকার পরিকাঠামোগত উন্নয়নের পাশাপাশি, লেদার কমপ্লেক্স থেকে উৎপাদিত সামগ্রীর রফতানির উপরেও জোর দেওয়া হচ্ছে, যা রাজ্যের অর্থনীতিতে আরও বৃদ্ধি আনবে।

আরও পড়ুন -  Rituparna Sengupta: ঋতুপর্ণার পরনে কি? শাড়ি না গাউন

নবান্নে অনুষ্ঠিত বৈঠকে, মুখ্যমন্ত্রী সহ শিল্প দফতরের আধিকারিক এবং শিল্পপতিদের উপস্থিতিতে, আলিপুরে হিডকোর তরফে একটি মল তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও, একটি বিপুল ক্ষমতাসম্পন্ন পানীয় জল সরবরাহ কেন্দ্র তৈরি করা হবে, যা ট্যানারির কাজের পাশাপাশি আশপাশের মানুষদের পানীয় জলের চাহিদা মেটাবে। এই প্রকল্পের জন্য প্রায় ৪৭৫ কোটি টাকা ব্যয় হবে।

আরও পড়ুন -  Jyotipriyo Mallick: বড় আপডেট, কালো টাকা সাদা করতেই খোলা হয়েছিল এই ৩ কোম্পানি

আলিপুর মিউজিয়ামের সামনে গড়ে উঠবে লেদার এবং কটেজ ইন্ডাস্ট্রি মল, যেখানে উৎপাদিত সামগ্রীর ৫০ শতাংশ লেদার কমপ্লেক্সে এবং বাকি ৫০ শতাংশ বাংলার ক্ষুদ্র শিল্প থেকে আসবে। এই উদ্যোগ রাজ্যের শিল্প উন্নয়নে এক বড় ধাপ হিসেবে দেখা হচ্ছে।