Weather Update: বাংলার আকাশে নিম্নচাপের ছায়া, বৃষ্টির পূর্বাভাস ও সতর্কতা, কি বলছে আবহাওয়া অফিস?

Published By: Khabar India Online | Published On:

Weather Update: বাংলার আকাশে নিম্নচাপের ছায়া, বৃষ্টির পূর্বাভাস ও সতর্কতা, কি বলছে আবহাওয়া অফিস?

পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। বঙ্গোপসাগরের জলরাশি থেকে এই নিম্নচাপ আগামী কয়েকদিন রাজ্যের বিভিন্ন অংশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার পর্যন্ত বৃষ্টির প্রবণতা থাকবে, যদিও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির আশঙ্কা কম। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে, এবং কিছু কিছু অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  আসছে পৌষকালী পুজো

বিশেষ করে, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, যেখানে হলুদ সর্তকতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের জন্য রবিবার পর্যন্ত সাগরে যাওয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পশ্চিম এবং পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, হুগলী, হাওড়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কিছু অঞ্চলে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা আছে, তবে ভারী বৃষ্টির আশঙ্কা কম।

আরও পড়ুন -  Kiss: শাহিদকে চুমু খাওয়ার অভিজ্ঞতা জানালেন, কঙ্গনা!

শনিবার থেকে সোমবার পর্যন্ত বৃষ্টির প্রবণতা থাকলেও, সোমবার বৃষ্টি কিছুটা কমে আসার সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জেলায় শনিবার ভারী বৃষ্টি হতে পারে, রবিবার কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টির পরিমাণ কমে আসায় উত্তরের জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  ভাবী শাড়ির আঁচল সরিয়ে নাচ দেখালেন, নেটভক্তরা মুগ্ধ দেশি চেহারা দেখে

এই পূর্বাভাস অনুযায়ী, নাগরিকদের উচিত সতর্ক থাকা এবং আবহাওয়া দপ্তরের সর্তকতা মেনে চলা। বিশেষ করে মৎস্যজীবী এবং যারা সাগরের কাছাকাছি বাস করেন, তাদের জন্য এই সতর্কতা আরো জরুরি। বৃষ্টির সময় বাড়ির বাইরে যাওয়া এড়িয়ে চলা এবং নিরাপদ আশ্রয় নেওয়া উচিত।