বিদ্যুৎ-এর বিল বৃদ্ধির প্রতিবাদে বিজেপির আন্দোলন, রাজ্য সরকারের অস্বস্তি বাড়ল

Published By: Khabar India Online | Published On:

বিদ্যুৎ-এর বিল বৃদ্ধির প্রতিবাদে বিজেপির আন্দোলন, রাজ্য সরকারের অস্বস্তি বাড়ল।

বিদ্যুৎ-এর বিলের অব্যাহত বৃদ্ধি নিয়ে বিজেপি এবার বড় পদক্ষেপের পথে। তৃণমূলের শহিদ দিবসের পরই রাজ্যে বিজেপির বৃহত্তর কর্মসূচির পদক্ষেপ নিতে চলেছে। CESC বিদ্যুৎ-এর মাশুল বৃদ্ধির প্রতিবাদে, বিজেপি ২২ শে জুলাই এক বৃহত্তর আন্দোলনের পরিকল্পনা করেছে। কলকাতা হাইকোর্টের সাম্প্রতিক রায় অনুযায়ী, বিজেপি ২৬ শে জুলাই প্রতিবাদ মিছিলের অনুমতি পেয়েছে।

আরও পড়ুন -  চন্ডিতলা বিধান সভার ১০ নম্বর ওয়ার্ড ডানকুনি আবাসনে ত্রিমুখী প্রতিদ্বন্ধির মধ্যে লড়াই

রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন যে, নির্বাচনের সময় গোপনে বিদ্যুৎ-এর বিল বাড়ানো হয়েছে। তিনি দাবি করেছেন যে, রাজ্য সরকারের রেগুলেটরি বোর্ডের অনুমতি নিয়েই এই বৃদ্ধি করা হয়েছে। তিনি আরও জানিয়েছেন যে, কিছু এলাকায় বিদ্যুৎ-এর ট্যারিফ দ্বিগুণ এবং কিছু এলাকায় তিনগুণ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। অধিকারী হুঁশিয়ারি দিয়েছেন যে, যদি বিদ্যুৎ-এর বিলের বৃদ্ধি অবিলম্বে কমানো না হয়, তাহলে বিজেপি লাগাতার আন্দোলন চালিয়ে যাবে।

আরও পড়ুন -  এবারের নির্বাচনে লড়েছেন একঝাঁক তারকা, জয়ী হওয়া তারকা প্রার্থীরা

বিজেপি ধর্মতলার ভিক্টোরিয়া হাউসে সিইএসসির ( CESC ) সদর দফতরের সামনে বিক্ষোভ কর্মসূচির জন্য হাইকোর্টের অনুমতি চেয়েছিল। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের সিঙ্গেল বেঞ্চ অনুমতি দিয়েছেন যে, ২৬ শে জুলাই প্রতিবাদ কর্মসূচি করা যাবে, তবে নির্দিষ্ট শর্তাবলী মেনে। হাইকোর্টের নির্দেশ মেনে, বিজেপি ২৬ শে জুলাই পরিবেশ বিধি মেনে দুপুর আড়াইটে থেকে বিকেল ৫ টা পর্যন্ত প্রতিবাদ মিছিল করতে পারবে। এই প্রতিবাদ মিছিলের ফলে রাজ্য সরকারের অস্বস্তি যে বাড়বে তেমনটাই মনে করা হচ্ছে বিভিন্ন মহলে।

আরও পড়ুন -  Beautiful Face: নিজের সুন্দর চেহারা দেখতে কার না ভালো লাগে ?