Recruitment: মাধ্যমিক পাশেই মোটা বেতনের সম্ভাবনা, দমকল বিভাগে প্রকাশিত হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

Published By: Khabar India Online | Published On:

নিয়োগ: মাধ্যমিক পাশেই মোটা বেতনের সম্ভাবনা, দমকল বিভাগে প্রকাশিত হলো কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি।

মাধ্যমিক পাশ করা যারা একটি ভাল চাকরির অপেক্ষায় ছিলেন, তাদের জন্য এই সংবাদ হতে পারে এক অনন্য সুখবর। দমকল বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দমকল বিভাগে ব্যাপক সংখ্যক পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হতে চলেছে। কোন কোন পদে নিয়োগ হবে, কাদের জন্য এই সুযোগ, সমস্ত তথ্য বিস্তারিতভাবে থাকছে এই প্রতিবেদনে।

আরও পড়ুন -  মৃত তিন সিভিক ভলান্টিয়ার। আসামি ধরে ফেরার পথে

রাজ্যের নিয়োগ ব্যবস্থার বর্তমান অবস্থা অত্যন্ত উদ্বেগজনক। সরকারি চাকরিতে একাধিক দুর্নীতির কারণে নিয়োগ প্রক্রিয়া স্থগিত রয়েছে। তবে এর মধ্যে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

নিয়োগের অবস্থান
বিজ্ঞপ্তি অনুসারে, দমকল বাহিনীতে ফায়ার অপারেটর পদে কর্মী নিয়োগ হতে চলেছে।

মোট শূন্যপদের সংখ্যা
হাজারেরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ হবে।

শিক্ষাগত যোগ্যতা
আবেদনকারীদের ন্যূনতম মাধ্যমিক এবং স্নাতক পাশ হতে হবে।

বয়সসীমা
আবেদনকারীদের বয়সসীমা হতে হবে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ২৭ বছর। এই বয়সের মধ্যে থাকলেই আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

বেতন সীমা
নির্বাচিত প্রার্থীরা চাকরি পাওয়ার পর মাসিক বেতন ২৫ হাজার টাকা পর্যন্ত পাবেন।

নিয়োগ প্রক্রিয়া
চারটি ধাপে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। প্রথমে লিখিত পরীক্ষা, এরপর শারীরিক পরিমাপ পরীক্ষা এবং সহনশীলতা পরীক্ষা, সবশেষে ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি
আবেদনের জন্য প্রথমেই পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর নিয়োগের অপশনে গিয়ে নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতার মতো প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে। তারপর জরুরি নথিপত্র স্ক্যান করে জমা দিতে হবে। সাবমিট করার আগে সমস্ত তথ্য ভাল করে যাচাই করে নিতে হবে।