দর্শক কি আবার রেকর্ড ভাঙবে? কি থিমে এবারের পূজায় অংশ নেবেন শ্রীভূমি?

Published By: Khabar India Online | Published On:

দর্শক কি আবার রেকর্ড ভাঙবে? কি থিমে এবারের পূজায় অংশ নেবেন শ্রীভূমি?

দুর্গাপূজা (Durgapuja) আসতে 100 দিনেরও কম বাকি। বাংলার সবচেয়ে বড় উৎসবের দিন গণনা শুরু হতে না হতেই বিভিন্ন পূজা কমিটি লড়াই শুরু করে দিয়েছে।

উত্তর থেকে দক্ষিণ কলকাতা জুড়ে চলছে পুজোর প্রস্তুতি। যদিও প্রাচীন পুজোগুলি বেশিরভাগ উত্তর কলকাতায় জনপ্রিয়, সেখানে কিছু পুজো রয়েছে যার থিমগুলি খুব বেশি পিছিয়ে নেই৷ শ্রীভূমি স্পোর্টস ক্লাবে দুর্গাপূজা সামনের সারিতে থাকে। এই লেক টাউন পুজোর প্রতি বছরই একটা চমক থাকে থিমে।

আরও পড়ুন -  Vastushastra: শ্রাবণ মাসের প্রতি মঙ্গলবার, বজরংবালির পুজো করলে সুখ শান্তি হয়

কখনও ভ্যাটিকান, কখনও বুর্জ খলিফা, কখনও ডিজনিল্যান্ড শ্রীভূমি পূজা কমিটি তৈরি করে তাক লাগিয়ে দেয় শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের (Sreebhumi Sporting Club) দুর্গাপুজো। প্রতিবছর মানুষের আগমনও রেকর্ড ভাঙছে।

শ্রীভূমি কি এ বছর চমক দেবে?

রথযাত্রার দিন রবিবার শ্রীভূমিতে হয়েছে খুঁটিপুজো। আর এদিনই এবারের পুজোর থিম ঘোষণা করল কমিটি। দক্ষিণ ভারতের বিখ্যাত তিরুপতি মন্দির হবে শ্রীভূমি পূজার থিম। কমিটি জানিয়েছে, তিরুপতি মন্দিরের আদলে তৈরি মণ্ডপের কারুকার্যের দিকে বিশেষ নজর দেওয়া হবে। তাছাড়া লাইটিংয়েও থাকবে বড় চমক।

আরও পড়ুন -  Nusrat-Yash: “আমি ও যশ খুব ভালো সময় কাটাচ্ছি”, প্রথমবার জনসমক্ষে নুসরত মুখ খুললেন

মন্ত্রী সুজিত বোস, সৌগত রায়, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী এবং আরও অনেকে খুঁটিপুজোয় যোগ দিয়েছিলেন। প্রতি বছর শ্রীভূমি রেকর্ড সংখ্যক দর্শনার্থী দেখে। বিশেষ করে গত বছর, ডিজনিল্যান্ড শৈলীতে সাজানো মণ্ডপ দেখতে মানুষ ভিড় জমায়। উদ্যোক্তাদের এই স্রোতের সাথে লড়াই করতে হয়।

আরও পড়ুন -  নো চিন্তা, পুজোয় গঙ্গায় ইলিশের ঝাঁকের আশা করছেন মৎস্যজীবীরা

এ বছরও একই ধরনের ভিড়ের কথা মাথায় রেখে নিরাপত্তার দিকে বিশেষ নজর দেওয়া হবে। আয়োজকরা জানিয়েছেন, সব গেটে তাদের পর্যাপ্ত স্বেচ্ছাসেবক থাকবে। ক্লাব ম্যানেজমেন্ট জানায়, প্রতি বছরই মানুষ অসীম ভালোবাসা নিয়ে শ্রীভূমি পূজায় আসেন। বিগত বছরের মতো এ বছরও বিপুল সংখ্যক দর্শনার্থীর সমাগম হবে আশা করা হচ্ছে।