29 C
Kolkata
Friday, July 5, 2024

School Rule: নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের, স্কুলে বিদ্যুৎ অপচয় নয়

Must Read

School Rule: নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের, স্কুলে বিদ্যুৎ অপচয় নয়।

গত বৃহস্পতিবার নবান্নে বৈঠক হয়। আর এই বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এদিন দুপুর আড়াইটার দিকে সকল দপ্তরের কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়। অন্যান্য অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন মেয়র ফিরহাদ হাকিম, মন্ত্রী সুজিত বোস এবং বেশ কয়েকটি মন্ত্রকের সচিব। মমতা বন্দ্যোপাধ্যায় কড়া ভাষায় জানিয়েছিলেন যে বিদ্যুতের অপচয় বন্ধ করতে।

আরও পড়ুন -  প্রকাশ্য দিবালোকে মোবাইল এবং টাকা ছিনতাই

কী বললেন মুখ্যমন্ত্রী?

মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তিনি বিদ্যুতের অপচয় সহ্য করবেন না কারণ তিনি সচেতন যে লোকেরা প্রায়শই সরকারী অফিস থেকে দূরে থাকে যখন তাদের ফ্যান এবং এয়ার কন্ডিশনার চলছে। তাই এই কয়েক ঘণ্টায় বিদ্যুতের অপচয় বন্ধ করার জন্য রাজ্যের স্কুলগুলির কাছে আবেদন জানিয়েছে স্কুল শিক্ষা দফতর।

আরও পড়ুন -  Pakistan Terrible Floods: নিহত বেড়ে ১৩’শ, বাস্তুচ্যুত ৫ লাখের বেশি, পাকিস্তানের ভয়াবহ বন্যায়

তিনি আরও জানান যে রাজ্যে বিদ্যুতের চাহিদা দিন দিন বাড়ছে। এমতাবস্থায় সরকারি অফিস-আদালত এবং অনেক স্কুলে যাতে বিদ্যুৎ অপচয় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বিদ্যালয়গুলো যেন প্রয়োজনের চেয়ে বেশি বিদ্যুৎ অপচয় না করে। প্রতিটি জেলা শিক্ষা অফিসকে নিয়মিত মনিটরিং করতে বলা হয়েছে।

অতিরিক্ত বিদ্যুৎ বিল দেখে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বৈঠকে আরও স্পষ্ট করেছিলেন যে অফিসগুলিতে এসিগুলি 26 ডিগ্রির উপরে চালানো উচিত নয় এবং প্রয়োজনে সমস্ত ভবনের ছাদে সোলার প্যানেল স্থাপন করা উচিত। আমরা দেখতে পাচ্ছি মমতা বিদ্যুৎ নিয়ে খুব চিন্তিত। কিন্তু তার কথা শুনে, আমরা নিশ্চিত হতে পারি যে আমরা যদি আমাদের বিদ্যুতের বিল কিছুটা বাঁচাতে পারি তবে আমরা প্রাকৃতিক শক্তিও কিছুটা বাঁচাতে পারি।

আরও পড়ুন -  ব্যাংক বেসরকারিকরণ হলে অন্যান্য কর্মী ছাঁটাইয়ের সঙ্গে সঙ্গে মহিলা কর্মীও ছাঁটাই হবে

Latest News

Hot Dance Video: বাড়ির সবার সামনে এই ভিডিওটি দেখবেন না, একান্তে উপভোগ করুন

Hot Dance Video: বাড়ির সবার সামনে এই ভিডিওটি দেখবেন না, একান্তে উপভোগ করুন। এই তরুণী ভারতীয় মহিলা, গত কয়েক বছরে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img