30 C
Kolkata
Wednesday, July 3, 2024

Special Train: মহা ধুমধাম পুরীতে, রথযাত্রা উপলক্ষে বিশেষ ট্রেন চালাবে রেল কর্তৃপক্ষ

Must Read

Special Train: মহা ধুমধাম পুরীতে, রথযাত্রা উপলক্ষে বিশেষ ট্রেন চালাবে রেল কর্তৃপক্ষ। 

এই বছর যারা চিন্তা করে ফেলেছেন রথযাত্রায় পুরী যাবেন, তাদের জন্য দারুন সুযোগ নিয়ে এসেছে ভারতীয় রেল। আগামী ৭ জুলাই রথযাত্রা, ১৬ই জুলাই উল্টো রথ। সেই জন্য রথযাত্রা উপলক্ষে প্রায় ৩১৫ টি বিশেষ ট্রেন চলবে।

এই রথযাত্রা উপলক্ষে দেশ এবং বিদেশ থেকে লক্ষ লক্ষ মানুষের সমাগম হয় পুরীতে। সেই কারণে অনেক সময় ট্রেনে টিকিট পাওয়া যায় না। সেই জন্য যাত্রীদের কথা ভেবে পুরীতে যাওয়ার জন্য এই ব্যবস্থা করা হয়েছে। ইস্ট কোস্ট রেলওয়ে ফেস্টিভাল স্পেশাল ট্রেন চালাবে উড়িষ্যা প্রতিবেশী রাজ্য পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড এবং বিহারের নানান প্রান্ত থেকে।

আরও পড়ুন -  Ankita Mallick: কেমন পুরুষ পছন্দ? ‘জগদ্ধাত্রী’র অঙ্কিতার

এই রথযাত্রায় চারিদিকে বহু মানুষের সমাগম হয়। চারিদিকে মহা ধুমধাম হয়। আর একটা সপ্তাহের অপেক্ষা। বিভিন্ন রাজ্য থেকে মানুষ আসেন জগন্নাথের পুরীতে রথযাত্রা দেখতে। সেই সব কথা মাথায় রেখেই প্রায় ৩০০ টেরও বেশি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। সারা বছরই পুরীর জগন্নাথ মন্দিরে ভিড় থাকে। রথযাত্রা উপলক্ষে স্পেশাল ভাবে ভক্ত সমাগমের হার বেশি থাকে পুরীতে।

আরও পড়ুন -  Sidharth Shukla: প্রয়াত জনপ্রিয় অভিনেতা সিদ্ধার্থ শুক্লা, শোকের ছায়া বলিউডে !

জগন্নাথ, বলভদ্র ও সুভদ্রার যাত্রা উপলক্ষে বিশেষ ট্রেন দেওয়া হবে। বাদামপাহাড়, রাউরকেল্লা, দশপল্লা এবং সোনপুর থেকে। তাছাড়া এর মধ্যে আছে ভদ্রক, পারাদ্বীপ, কেওনঝাড়, সম্বলপুর, জুনাগড় রোড এবং বাংড়িপসি।

সূত্রের তরফ থেকে জানানো হয়েছে যে, রথযাত্রা উপলক্ষে প্রচুর মানুষ পুরীতে আসেন, তাই জন্য তাদের কথা চিন্তা করে এমন স্পেশাল ট্রেন চালু করা হচ্ছে। টিকিট কাউন্টার সহ ট্রেন ইনফরমেশন সিস্টেম ও বিভিন্ন ক্ষেত্রে বিশেষ নজর থাকবে।

আরও পড়ুন -  Honey-Urfi: উরফিকে সমর্থন হানি সিংয়ের, গায়কের কথা, ইচ্ছামতো পোশাক পরতে পারে

সূত্রের খবর অনুযায়ী, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এ নিয়ে বৈঠক করেছেন। যাত্রীরা যাতে ভালোভাবে যেতে পারেন সেদিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। অপরদিকে উড়িষ্যায় এবার প্রথমবার বিজেপি সরকার রয়েছে। তাই মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝিও তার দুই ডেপুটি বিজেপি একাধিক শীর্ষ নেতার সাথে দেখা করে পুরীর রথযাত্রা দেখতে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।

Latest News

বুমরাহের ছোটবেলা নিয়ে মুখ খুললেন ‘মা’

বুমরাহের ছোটবেলা নিয়ে মুখ খুললেন ‘মা’। টি২০ বিশ্বকাপের ট্রফি এসেছে ভারতীয় ক্রিকেট দলের কাছে। সেই থেকেই একটি নাম খুব শোনা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img