29 C
Kolkata
Saturday, June 29, 2024

Indian Railways: আরও সহজ হলো ট্রেন যাত্রায়, রেলের Super App, সকল তথ্য একটি জায়গায়

Must Read

Indian Railways: আরও সহজ হলো ট্রেন যাত্রায়, রেলের Super App, সকল তথ্য একটি জায়গায়।

আরও সহজ হলো ট্রেন যাত্রায়। এখানে পাবেন ট্রেন খোঁজা, টিকিট বুকিং এবং লাইভ স্ট্যাটাস চেকিং সংক্রান্ত সমস্ত কিছু।

ভারতের কোটি কোটি রেলযাত্রীর জন্য খুব ভালো সুখবর। এবার প্রস্তুত আইআরসিটিসি-র সুপার অ্যাপ। এতে ট্রেন খোঁজা, টিকিট বুকিং এবং লাইভ স্ট্যাটাস চেকিং সংক্রান্ত সব কিছু হবে। তাড়াতাড়ি এই সুপার রিলেটেড অ্যাপ্লিকেশন লঞ্চ করতে পারে আইআরসিটিসি।

যাত্রী এবং মালবাহী গ্রাহকরা আইআরসিটিসি সুপার অ্যাপে ওয়ান স্টপ সলিউশন পেয়ে যাবেন। আইআরসিটিসি সুপার অ্যাপ খুললে গ্রাহকরা দুটি অপশন পাবেন। প্যাসেঞ্জার এবং ফ্রেইট। আপনার প্রয়োজন অনুযায়ী বিকল্পটি বেছে নিতে পারেন। যাত্রীরা সংরক্ষিত টিকিট বুকিং, অসংরক্ষিত টিকিট বুকিং, ট্যুর প্যাকেজ বুকিং, ধর্মীয় ট্রেন বুকিং, ফ্লাইট বুকিং, ক্যাব ও হোটেল বুকিংয়ের পরিষেবা পেয়ে যাবেন।

আরও পড়ুন -  খড়গপুর শাখার ব্যাহত ট্রেন পরিষেবা, অফিস টাইমে ভোগান্তি নিত্যযাত্রীদের

এই সুপার অ্যাপের মাধ্যমে ই-ক্যাটারিং, রিটায়ারিং রুম এবং এক্সিকিউটিভ লাউঞ্জের বুকিং করতে পারবেন। আর ফ্রেইট গ্রাহকরা সুপার অ্যাপে বাল্ক আইটেম বুকিং, পার্সেল বুকিং, সারা দেশে যে কোনও ধরণের মালবাহীর জন্য নিবন্ধকরণ করতে পারেন।

আরও পড়ুন -  যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বিজয়া সম্মেলন অনুষ্ঠিত হল

এই সুপার অ্যাপে কেমন করে উপকৃত হবে আইআরসিটিসি?

1)এখানে গ্রাহক সংখ্যা নির্ধারণ করা হবে।

2)অনলাইন টিকিট বুকিং ৮০ শতাংশ থেকে বাড়িয়ে ৮৫ শতাংশ করা হবে।

3)ই-কমার্স প্ল্যাটফর্মের মতন নতুন মালবাহী গ্রাহক যুক্ত হবে।

4)ফ্রেইট আইটেম বাস্কেট বাড়ানো হবে।

রেলওয়ের ‘সুপার অ্যাপ’-এর আওতায় অনেকগুলো অ্যাপকে একত্রিত করার পরিকল্পনা নিয়েছে। এর নাম দেওয়া হয়েছে সুপার অ্যাপ। এই অ্যাপগুলির মধ্যে আছে রেল মদাদ, ইউটিএস, সাতার্ক, টিএমএস-নিরিকশান, আইআরসিটিসি এয়ার ও পোর্টরিডের অ্যাপগুলি। আগে কিছু সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হচ্ছিল, কোনও যাত্রীর পদবি যদি বুকিং করা ব্যক্তির থেকে আলাদা হয়, সেই ধরনের মানুষ এক সাথে টিকিট কাটতে পারবেন না। আইআরসিটিসির দেওয়া তথ্যকে ভুল বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন -  Vande Bharat Express: পুরী পৌঁছে যাবেন মাত্র ৬ ঘন্টাতেই, আরও একটি বন্দে ভারত বাংলা পেতে চলেছে

আইআরসিটিসি এক্স-এ জানিয়েছে, ই-টিকিট বুকিং নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুল তথ্য ছড়ানো হচ্ছে। আইআরসিটিসি জানিয়েছে, এই গুজব ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’। আইআরসিটিসি জানিয়েছে, ভিন্ন পদবিধারীদের জন্য ট্রেনের টিকিট বুক করতে পারবে। আপনার আইআরসিটিসি অ্যাকাউন্ট থেকে একবারে পরিবার, বন্ধুবান্ধব ও আত্মীয়দের জন্য টিকিট বুক করা যাবে।

Latest News

রোমান্সে ভরপুর ওয়েব সিরিজ, একদম মিস করবেন না! (আপডেটেড)

রোমান্সে ভরপুর ওয়েব সিরিজ, একদম মিস করবেন না! (আপডেটেড)। গত কয়েক বছরের মধ্যে বিনোদন ভক্তদের গোপনে সাথী হয়েছে ডিজিটাল প্লাটফর্মে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img