OYO কে ভুলে যান, কম খরচে থাকা খাওয়ার সুন্দর ব্যবস্থা এই সরকারি গেস্ট হাউসে

Published By: Khabar India Online | Published On:

OYO কে ভুলে যান, কম খরচে থাকা খাওয়ার সুন্দর ব্যবস্থা, এই সরকারি গেস্ট হাউসে।

এই কলকাতায় রোজ বহু মানুষ আসেন। কেউ আসেন পড়াশোনার করার জন্য, আবার কেউ পরীক্ষা দিতে, কেউ আসেন চিকিৎসার জন্য, কেউ বা কর্মসূত্রে, কেউ এই শহরটা ঘুরে দেখতে আসেন।

অল্প কম খরচে থাকা খাওয়ার জন্য এই শহরের বেশ জনপ্রিয়তা আছে। বাইরের শহর অথবা এই রাজ্য থেকে কলকাতায় আসেন তারা এই শহরের বুকেই পেয়ে যাবেন নানান রকমের হোটেল বা হলিডে হোম।

আরও পড়ুন -  অভিনেত্রী ঐশ্বর্য রাইকে টেক্কা, শচীনের মেয়ে, ছবি ভাইরাল

এই সরকারি গেস্ট হাউসের কি কি সুবিধা রয়েছে?

সরকারি গেস্ট হাউস (Government Guest House) অনেক রয়েছে এই শহরে। আপনি পকেটের চিন্তা না করেই কয়েক দিন থাকতে পারেন। আবার সাথে কম দামে খাওয়া দাওয়ার বন্দোবস্ত রয়েছে। এই সরকারি উচ্চপদস্থ কর্মীদের থাকা খাওয়ার জন্যই এই গেস্ট হাউসগুলি ব্যবস্থা রয়েছে।

কিন্তু শুধু সরকারি কর্মীরাই নয়, যে কেউই এই গেস্ট হাউসগুলির রুম বুক করতে পারেন। এই সকল সরকারি গেস্ট হাউসগুলি যেমন রয়েছে নিরাপদ, তেমনি এখানে আছে খাওয়া দাওয়ার সুব্যবস্থাও। অনলাইনে সার্চ করে যাবতীয় তথ্য নিয়েই এই গেস্ট হাউসগুলি বুক করতে পারবেন। খোঁজ রইল কিছু সরকারি গেস্ট হাউসের এই প্রতিবেদনে।

আরও পড়ুন -  একই চেয়ারে বসে সাংবাদিকদের মুখোমুখি জটু লাহিড়ী ও ডাঃ রথীন চক্রবর্তী

উদয়াচল ট্যুরিজম প্রপার্টিঃ

এইটি পর্যটন দফতরের তরফে সল্টলেক, সেক্টর ২, ডিজি ব্লকে তৈরি করা হয়েছে। প্রতিদিন মাথাপিছু খরচ পড়বে ১৯০০ টাকা। এই ভাড়ার মধ্যে আছে থাকার সাথে আপনার খাওয়ার খরচও। সংস্থার অফিশিয়াল গুগল অ্যাকাউন্টে বুকিং করার ফোন নম্বর ও ইমেল আইডি আছে।

আরও পড়ুন -  জন্মদিনে আদুরে শুভেচ্ছা বিশ্বসুন্দরী সুস্মিতার, হ্যাপি বার্থ ডে আমার প্রথম প্রেম-ভালোবাসা, রেনে

নলবন ফুড পার্কঃ

এটি মৎস্য দফতরের সল্টলেক সেক্টর ৪ এ এই গেস্ট হাউসটি। ১ রাতের জন্য এখানে থাকা ও খাওয়ার খরচ পড়বে ২৫০০ টাকা। এসি বা নন এসি দুই রকম রুমই এখানে উপলব্ধ। এখানে রুমগুলিতে সিঙ্গেল বেড, ডবল বেড, শিশু উদ্যান, ফ্রি পার্কিং জোন এবং কনফারেন্স রুমের সুবিধা আছে।