32 C
Kolkata
Tuesday, July 2, 2024

মোটা টাকা পাবেন বয়স্করাও লক্ষ্মীর ভাণ্ডারের পর, বার্ধক্য ভাতা নিয়ে ঘোষণা রাজ্য সরকারের

Must Read

মোটা টাকা পাবেন বয়স্করাও লক্ষ্মীর ভাণ্ডারের পর, বার্ধক্য ভাতা নিয়ে ঘোষণা রাজ্য সরকারের। 

নতুন নতুন অর্থনৈতিক প্রকল্পের ব্যবস্থা করে চলেছে রাজ্য সরকার পশ্চিমবঙ্গের বসবাসকারী সমস্ত বাসিন্দাদের জন্য। যেমন কন্যাশ্রী থেকে শুরু করে যুবশ্রী, শিক্ষাশ্রী এবং সবুজ সাথী প্রত্যেকটা প্রকল্পের সুবিধা বঙ্গবাসী পাচ্ছে।

আবার সুখবর দিতে চলল রাজ্য সরকার, বার্ধক্য ভাতা নামক একটি প্রকল্প চালু হয়েছে।

আরও পড়ুন -  Myanmar: ৭ শিশুসহ নিহত ১৩, সেনাবাহিনীর হেলিকপ্টার থেকে স্কুলে গুলিবর্ষণ, মিয়ানমারে

সাধারণত বয়স্ক ব্যক্তি যাদের বয়স ৬০ বছরের ওপরে যারা কাজ করার ক্ষমতা হারিয়েছেন। টাকা রোজগার করার ক্ষমতা হারিয়েছেন, তাঁদের জন্য এই সুবিধা। প্রবীনদের বয়স ৫৫ বছর হলেই সে প্রকল্পে তাঁরা আবেদন করতে পারবেন। পুরুষ অথবা মহিলা দুজনেই আবেদন করতে পারবেন। সম্প্রতি এই প্রকল্পের জন্য রাজ্য সরকার দুর্দান্ত একটা সিদ্ধান্ত নিয়েছেন।

রাজ্য সরকার জানিয়ে দিয়েছে, যে আরও পঞ্চাশ হাজার মানুষ এই সুবিধা পেতে চলেছে। সরকারি পোর্টালে নির্দিষ্ট উপভোক্তাদের নাম তোলার কাজ শুরু হয়েছে। মনে করা হচ্ছে আর কয়েক মাসের মধ্যেই পুরো কাজটা শেষ হয়ে যাবে। তারপর তাঁদের একাউন্টে টাকা ঢুকতে শুরু করবে। রাজ্য সরকারের এই অসাধারণ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বঙ্গবাসীরা।

আরও পড়ুন -  ডঃ পার্থ চট্টোপাধ্যায়কে 'বিবেক জ্যোতি অনন্য সম্মান' প্রদান

জানা যাচ্ছে, কেন্দ্রীয় সরকারও ৬০ থেকে ৮০ বছরের মধ্যে থাকা বয়স্ক মানুষদের জন্য প্রতি মাসে ২০০ টাকা করে বার্ধক্য ভাতা দেয় আর বাকি টাকা দিতে হয় রাজ্য সরকারকে। এই অনুযায়ী দেখা যাচ্ছে, এই ভাতার জন্য প্রায় ১৫০ কোটি টাকা রাজ্যের ভাড়া থেকে খরচা হয়, তাই এবার কেন্দ্রের দেওয়া টাকা ব্যবহার করতে চাইছে রাজ্য সরকার। এই সব সুবিধা যারা পেতে চাইছেন তাঁদের সরকার কেন্দ্রীয় পোর্টালের নাম তোলার কাজ শুরু হয়েছে।

আরও পড়ুন -  বিজেপি ও তৃণমূলের প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিলেন

Latest News

ভোগান্তি নিত্যযাত্রীদের বন্ধ টোটো, ডায়মন্ডহারবার শহরে

ভোগান্তি নিত্যযাত্রীদের বন্ধ টোটো, ডায়মন্ডহারবার শহরে। আজকাল কিছু কাজের জন্য রাস্তায় বেরোনো মানেই মনে চিন্তা এসে যায়। ট্রাফিক জ্যামের ঝক্কি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img