33 C
Kolkata
Wednesday, June 26, 2024

এই সুবিধা বাতিল সরকারি কর্মীদের

Must Read

এই সুবিধা বাতিল সরকারি কর্মীদের। 

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রবিবার বড়সড় ঘোষণা করেছেন এই জিনিসটা। সরকার এখন থেকে কোনো সরকারি কর্মচারী এবং রাজনীতিবিদের বিদ্যুৎ বিল পরিশোধ করবে না। নিজেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে।

ভিআইপি সংস্কৃতি ভাঙছিঃ

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, ১ জুলাই থেকে তিনি নিজে ও রাজ্যের মুখ্যসচিব নিজেরাই এই কাজ শুরু করতে চলেছেন। হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, “আমরা ভিআইপি সংস্কৃতি ভাঙছি। করদাতাদের টাকা দিয়ে আমরা বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারি না। এমন পরিস্থিতিতে ২০২৪ সালের জুলাই থেকে এখন থেকে গোটা রাজ্যের সমস্ত সরকারি কর্মচারী এবং রাজনীতিবিদদের নিজেদেরই বিদ্যুতের বিল পরিশোধ করতে হবে।”

আসামের মন্ত্রী সহ শীর্ষ সরকারি কর্মকর্তাদের বিনামূল্যে বিদ্যুতের দিন শেষ। রাজ্যের মুখ্যমন্ত্রী এদিন ঘোষণা করেছেন, ১ জুলাই থেকে তিনি সহ সমস্ত মন্ত্রী এবং আধিকারিকদের বিদ্যুতের বিল মেটাতে হবে। মুখ্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্ব শর্মা রবিবার আসাম সচিবালয় কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে জনতা ভবন সৌর প্রকল্প, ২.৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা, গ্রিড-সংযুক্ত ছাদ ও গ্রাউন্ড-মাউন্টেড সোলার পিভি সিস্টেমের উদ্বোধন করেছেন।

আরও পড়ুন -  National Road Safety: জাতীয় সড়ক সুরক্ষা পর্ষদ গঠনের জন্য বিজ্ঞপ্তি

মাসিক সাশ্রয় ৩০ লক্ষ টাকাঃ

প্রকল্পটি মাসে গড়ে ৩ লক্ষ ইউনিট বিদ্যুৎ উৎপাদন করবে। বিনিয়োগের পরিমাণ ১২.৫৬ কোটি টাকা ৪ বছরের মধ্যে পুনরুদ্ধার করা হবে বলে অনুমান করা হচ্ছে। তার ফলে প্রায় ৩০ লক্ষ টাকা মাসিক সাশ্রয় হবে।

আরও পড়ুন -  MLA Agnimitra Pal: কুমোর পাড়ায় গিয়ে প্রাচীন মৃৎশিল্পকে বাঁচানোর আহ্বান

Latest News

Post Office Scheme: ২ বছরে লাখপতি হতে পারেন মহিলারা পোস্ট অফিসের এই স্কিমে, এতে সুবিধা মিলবে কি?

Post Office Scheme: ২ বছরে লাখপতি হতে পারেন মহিলারা পোস্ট অফিসের এই স্কিমে, এতে সুবিধা মিলবে কি? সকলে টাকা জমান...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img