35 C
Kolkata
Tuesday, June 18, 2024

Weather Update: সুখবর দিল হাওয়া অফিস, ভ্যাপসা গরম থেকে স্বস্তির বৃষ্টি!

Must Read

Weather Update: সুখবর দিল হাওয়া অফিস, ভ্যাপসা গরম থেকে স্বস্তির বৃষ্টি!

জানিয়ে দিল আবহাওয়া অফিস, দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করছে এবার। চাঁদি ফাটা রোদ্দুরের সাথে ভ্যাপসা গরমে নাজেহাল হচ্ছে মানুষ। এবার সুখবর দিল হাওয়া অফিস। এবারে বর্ষা আসার কথা কেরালার পরেই। কিন্তু উত্তরবঙ্গে একই সময় বর্ষা প্রবেশ করেছে। সেই অনুযায়ী যদি বর্ষা আসত তাহলে এখন দক্ষিণবঙ্গে প্রবেশ করে বর্ষার জল দেখা যেত। তা হয়নি।

আরও পড়ুন -  Weather: বাংলার আবহাওয়া, ঝমঝমিয়ে বৃষ্টি এইসব জেলায়

দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের আগেই থমকে গেছে। এবার সেই বর্ষা দেখতে পাবে দক্ষিণবঙ্গ।

ঠিক কবে বর্ষা ঢুকবে?

মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪-৫ দিনের মধ্যেই বর্ষা প্রবেশ করতে পারে দক্ষিণবঙ্গে। পরের সপ্তাহের যেকোনো দিন বর্ষার বৃষ্টি গায়ে পরবে। প্রতিদিন নিত্যযাত্রীদের পক্ষে রাস্তায় বেরোনোটাই দুষ্কর হয়ে পড়ছিল। বাড়িতেও থাকলেও সেই ভ্যাপসা গরমে নাজেহাল হচ্ছে। এবার সবার জন্য খুশির খবর এলো।

আরও পড়ুন -  করোনায় আক্রান্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী

আবহাওয়াবিদরা কি জানিয়েছেন?

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, চার পাঁচ দিনের মধ্যেই দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু উড়িষ্যা, অন্ধপ্রদেশ এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু অংশ বিহারের দিকে অগ্রসর হবে। এই ফলে পশ্চিমবঙ্গ ও উত্তরবঙ্গে যে সমস্ত জায়গাতে বর্ষা প্রবেশ করেনি।

আরও পড়ুন -  লালা পরীক্ষার পর রিপোর্ট নেগেটিভ আসে

উত্তরবঙ্গের আবহাওয়া এখন কেমন?

দক্ষিণবঙ্গের এই পরিস্থিতি হলেও উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করেছে। অনেকদিন আগেই বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। সেখানে টানা বৃষ্টিতে ধ্বস নেমেছে সিকিমে। সিকিমে আটকে রয়েছে পর্যটক। আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হবে। সাথে উত্তরবঙ্গের জন্য সতর্কতা জারি রয়েছে।

Latest News

Pushpa 2 Release Date: ‘পুষ্পা ২’ এর মুক্তির তারিখ, নতুন তারিখ জানুন

Pushpa 2 Release Date: ‘পুষ্পা ২’ এর মুক্তির তারিখ, নতুন তারিখ জানুন।  ‘পুষ্পা: দ্য রাইজ’-এর পর, সকলেই অধীর আগ্রহে অপেক্ষা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img